ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

উরুগুয়ের কাছে হেরে বিদায় পর্তুগালের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
উরুগুয়ের কাছে হেরে বিদায় পর্তুগালের ছবি: সংগৃহীত

এদিনসন কাভানির জোড়া গোলে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো উরুগুয়ে। এরইসাথে শেষ ষোল থেকেই বিদায় ঘটলো আধুনিক ফুটবলের অন্যতম মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের।

ম্যাচের প্রথম গোল আসে উরুগুইয়ান তারকা এদিনসন কাভানির অসাধারণ হেড থেকে। ম্যাচের মাত্র ৭ মিনিটের মাথায় সতীর্থ লুইস সুয়ারেসের অসাধারণ ক্রস থেকে বল পেয়ে বুলেট গতির হেডে পর্তুগালের জালে বল জড়িয়ে দেন এদিনসন কাভানি।

১-০ গোলে এগিয়ে যায় উরুগুয়ে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় উরুগুয়ে।

পর্তুগিজদের সমতায় ফেরান ডিফেন্ডার পেপে। উরুগুয়ের ডিফেন্সের জটলা থেকে রাফায়েল গোরেইরোর উঁচু পাস থেকে আচমকা হেডে গোল করে দলকে সমতায় ফেরালেন পর্তুগিজ ডিফেন্ডার পেপে।  

কিন্তু তাদের সেই আনন্দ মাটি করে দেন কাভানি।  ৬২ মিনিটে এদিনসন কাভানির দ্বিতীয় গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় উরুগুয়ে। এবারের গোল অবশ্য হেড থেকে নয়, করলেন ডান পায়ের অসাধারণ শট থেকে।  

উরুগুয়ের হয়ে এটি কাভানির পঞ্চম বিশ্বকাপ গোল। শুধু অস্কার মিগুয়েজ (৮), লুইস সুয়ারেস (৭), এবং দিয়েগো ফোরলান (৬) উরুগুয়ের হয়ে বেশি গোল করেছেন।

শেষ মুহূর্তে বারংবার উরুগুয়ের ডি বক্সে আক্রমণ করেও আর কোন গোলের দেখা পায়নি পর্তুগাল। ফলে ২-১ গোলের ব্যবধানে হার মেনে শেষ ষোল থেকেই বিদায় নিতে হল রোনালদোদের।

ম্যাচজয়ী উরুগুয়ে রাতের আরেক ম্যাচের জয়ী দল ফ্রান্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে আগামী ৬ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় সোচি স্টেডিয়ামে মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa