ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

পাভারের গোলে সমতায় ফিরেছে ফ্রান্স

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
পাভারের গোলে সমতায় ফিরেছে ফ্রান্স ছবি: সংগৃহীত

ম্যাচের ৫৭ মিনিটে ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভারের গোলে আর্জেন্টিনার বিপক্ষে সমতায় ফিরেছে ফ্রান্স। ম্যাচের এখন ২-২ গোলে সমতা বিরাজ করছে। দেশের হয়ে পাভারের এটি প্রথম গোল। লুকাস হার্নান্দেসের ক্রস বা দিকে অনেকটা দূরে দাঁড়ানো পাভারের পায়ে গেলে ডি বক্সের বাইরে থেকে তার জোরালো শট আর্জেন্টিনার গোলে ঢুকে যায়।

৪৮ মিনিটে লিওনেল মেসির শট থেকে বল পেয়ে মার্কাদোর দারুণ শট ফরাসি গোলরক্ষক হুগো লোরিসের হাতে লেগে বল জালে ঢুকে যায়। ২-১ গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ইউরোপ ও লাতিন আমেরিকার শক্তিশালী দুটি দল ফ্রান্স ও আর্জেন্টিনা। একদিকে গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করে আসা ফ্রান্স। অপরদিকে খুঁড়িয়ে ওঠে আর্জেন্টিনা। তবে প্রথমার্ধে গ্রিজম্যানের করা পেনাল্টি গোলে ফ্রান্স এগিয়ে গেলেও ৪১ মিনিটে ডি মারিয়ার গোলে সমতায় ফিরেছে আর্জেন্টিনা।

ম্যাচের ৯ মিনিটেই ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় ফ্রান্স। গ্রিজম্যানের এক দুর্দান্ত ফ্রি-কিক আর্জেন্টিনার গোলরক্ষককে ধোঁকা দিতে পারলেও গোলবারে বাধা পেয়ে ফিরে যায়। ১১ মিনিটে ফ্রান্সকে আর আটকানো যায় নি। আর্জেন্টাইন ডিফেন্ডারদের দুর্বলতাকে কাজে লাগিয়ে মাঝমাঠ থেকে বল নিয়ে আর্জেন্টাইন ডিবক্সের ভেতর যেতে থাকেন কেইলান এমবাপ্পে। সেখানে তাকে অবৈধভাবে ফেলে দেন মার্কস রোহো। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন।

স্পট কিক থেকে ফ্রান্সের হয়ে ম্যাচে প্রথম গোলটি করেন গ্রিজম্যান। বিশ্বকাপে পেনাল্টি থেকে এটি তার দ্বিতীয় গোল। প্রথমার্ধের ৪১ মিনিটে ৩৫ গজ দূর থেকে বা পায়ের চোখ ধাঁধানো এক শটে দুর্দান্ত গোলে আর্জেন্টিনাকে সমতায় ফেরান এঞ্জেল ডি মারিয়া। এরপরেই যেন প্রাণ ফিরে পায় পুরো আর্জেন্টিনা। আর সমতা নিয়েই বিরতিতে যায় তারা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘন্টা, ৩০ জুন, ২০১৮

এমএইচএম/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa