ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ফিফা বিশ্বকাপ ২০১৮

প্রথমার্ধে ১-১ গোলের সমতায় আর্জেন্টিনা-ফ্রান্স

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
প্রথমার্ধে ১-১ গোলের সমতায় আর্জেন্টিনা-ফ্রান্স ছবি: সংগৃহীত

প্রথমার্ধ শেষে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে গেছে আর্জেন্টিনা। ম্যাচের ১৪ মিনিটে স্ট্রাইকার গ্রিজম্যানের পেনাল্টি গোলে এগিয়ে যায় ফ্রান্স। ৪১ মিনিটে দুর্দান্ত শটে আর্জেন্টিনাকে সমতায় ফেরান আনহেল ডি মারিয়া।

 

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ইউরোপ ও লাতিন আমেরিকার শক্তিশালী দুটি দল ফ্রান্স ও আর্জেন্টিনা। একদিকে গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করে আসা ফ্রান্স।

অপরদিকে খুঁড়িয়ে ওঠে আর্জেন্টিনা। তবে প্রথমার্ধে গ্রিজম্যানের করা পেনাল্টি গোলে ফ্রান্স এগিয়ে গেলেও ৪১ মিনিটে ডি মারিয়ার গোলে সমতায় ফিরেছে আর্জেন্টিনা।

ম্যাচের ৯ মিনিটেই ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় ফ্রান্স। গ্রিজম্যানের এক দুর্দান্ত ফ্রি-কিক আর্জেন্টিনার গোলরক্ষককে ধোঁকা দিতে পারলেও গোলবারে বাধা পেয়ে ফিরে যায়। ১১ মিনিটে ফ্রান্সকে আর আটকানো যায় নি। আর্জেন্টাইন ডিফেন্ডারদের দুর্বলতাকে কাজে লাগিয়ে মাঝমাঠ থেকে বল নিয়ে আর্জেন্টাইন ডিবক্সের ভেতর যেতে থাকেন কেইলান এমবাপ্পে। সেখানে তাকে অবৈধভাবে ফেলে দেন মার্কস রোহো। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন।

স্পট কিক থেকে ফ্রান্সের হয়ে ম্যাচে প্রথম গোলটি করেন গ্রিজম্যান। বিশ্বকাপে পেনাল্টি থেকে এটি তার দ্বিতীয় গোল। প্রথমার্ধের ৪১ মিনিটে ৩৫ গজ দূর থেকে বা পায়ের চোখ ধাঁধানো এক শটে দুর্দান্ত গোলে আর্জেন্টিনাকে সমতায় ফেরান এঞ্জেল ডি মারিয়া। এরপরেই যেন প্রাণ ফিরে পায় পুরো আর্জেন্টিনা। আর সমতা নিয়েই বিরতিতে যায় তারা।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘন্টা, ৩০ জুন, ২০১৮

এমকেএম/এইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa