ম্যারাডোনার আচরণে হতাশ ফিফা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

walton

যত বড় তারকাই হন না কেন, ফুটবল ও এর সমর্থকদের প্রতি তার সম্মান থাকা উচিৎ। শুক্রবার (২৯ জুন) এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। তাদের এই মন্তব্য যে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে উদ্দেশ্য করেই, তা স্পষ্ট।

ফিফার আমন্ত্রণেই রাশিয়া বিশ্বকাপের প্রতি ম্যাচেই আগমন ঘটছে ফুটবল কিংবদন্তিদের।বুধবার (২৭ জুন) গ্রুপ পর্বের শেষ খেলায় নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। বরাবরের মতোই এদিনও গ্যালারিতে ছিলেন ম্যারাডোনা। তবে এদিন ম্যাচ শেষে দর্শকদের উদ্দেশ্যে খুবই খারাপ আচরণ দেখান এই মহাতারকা। তাই তাকে উদ্দেশ্য করে ফিফার প্রধান নির্বাহী কলিন স্মিথ বলেন, সাবেক আর্জেন্টাইন ফুটবলার (ম্যারাডোনা) লিজেন্ড প্রোগ্রামের খুব গুরুত্বপূর্ণ অংশ, কিন্তু তার আচরণ ঠিক ছিল না।

স্মিথ বলেন, এমন অনেক খেলোয়াড় আছেন যারা খেলাটার ইতিহাস লিখতে সাহায্য করেছেন। ডিয়েগো ম্যারাডোনা অবশ্যই সেই তালিকার বেঁচে থাকাদের মধ্যে অন্যতম।

কিন্তু নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে তার আচরণকে মোটেই ভালোভাবে নিচ্ছে না ফিফা। এমনটা জানিয়ে স্মিথ বলেন, সব খেলোয়াড়, সাবেক খেলোয়াড়, কর্মকর্তা, ভক্ত, সমর্থকদের কাছ থেকে আমরা সম্মানজনক আচরণ আশা করি।

ম্যাচ শেষে ম্যারাডোনার আচরণ নিয়ে আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের সংবাদ মাধ্যমগুলোতে শুরু হয় সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ম্যারাডোনাকে মাতাল, পাগল নামে অবিহিত করেছেন অনেকে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুন ৩০, ২০১৮

এমকেএম/এনএইচটি

বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম
নালিতাবাড়ীতে ভোগাই নদীর বাঁধ ভেঙে সাত গ্রাম প্লাবিত
পঞ্চগড়ে টানা বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল, জনজীবনে দুর্ভোগ
কখন আসবে খাবারের ট্রলার!
না’গঞ্জে ১৪ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে সভা ও পর্যবেক্ষণ ক্যাম্প
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’