ম্যারাডোনার আচরণে হতাশ ফিফা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

walton

যত বড় তারকাই হন না কেন, ফুটবল ও এর সমর্থকদের প্রতি তার সম্মান থাকা উচিৎ। শুক্রবার (২৯ জুন) এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। তাদের এই মন্তব্য যে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে উদ্দেশ্য করেই, তা স্পষ্ট।

ফিফার আমন্ত্রণেই রাশিয়া বিশ্বকাপের প্রতি ম্যাচেই আগমন ঘটছে ফুটবল কিংবদন্তিদের।বুধবার (২৭ জুন) গ্রুপ পর্বের শেষ খেলায় নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। বরাবরের মতোই এদিনও গ্যালারিতে ছিলেন ম্যারাডোনা। তবে এদিন ম্যাচ শেষে দর্শকদের উদ্দেশ্যে খুবই খারাপ আচরণ দেখান এই মহাতারকা। তাই তাকে উদ্দেশ্য করে ফিফার প্রধান নির্বাহী কলিন স্মিথ বলেন, সাবেক আর্জেন্টাইন ফুটবলার (ম্যারাডোনা) লিজেন্ড প্রোগ্রামের খুব গুরুত্বপূর্ণ অংশ, কিন্তু তার আচরণ ঠিক ছিল না।

স্মিথ বলেন, এমন অনেক খেলোয়াড় আছেন যারা খেলাটার ইতিহাস লিখতে সাহায্য করেছেন। ডিয়েগো ম্যারাডোনা অবশ্যই সেই তালিকার বেঁচে থাকাদের মধ্যে অন্যতম।

কিন্তু নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে তার আচরণকে মোটেই ভালোভাবে নিচ্ছে না ফিফা। এমনটা জানিয়ে স্মিথ বলেন, সব খেলোয়াড়, সাবেক খেলোয়াড়, কর্মকর্তা, ভক্ত, সমর্থকদের কাছ থেকে আমরা সম্মানজনক আচরণ আশা করি।

ম্যাচ শেষে ম্যারাডোনার আচরণ নিয়ে আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের সংবাদ মাধ্যমগুলোতে শুরু হয় সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ম্যারাডোনাকে মাতাল, পাগল নামে অবিহিত করেছেন অনেকে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুন ৩০, ২০১৮

এমকেএম/এনএইচটি

ই-ট্রাফিক সিস্টেমে সিলেটে বাঁচছে কর্মঘণ্টা
ডায়াবেটিস নিয়ন্ত্রণে পেয়ারা
টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত
সাভারে সড়ক দুর্ঘটনায় পাঠাও চালক নিহত
ভাইরাস জ্বরে আক্রান্ত উল্লাপাড়া বিজ্ঞান কলেজের ১০ ছাত্র
 ঘুষ-তদবির ছাড়াই প্রাথমিক শিক্ষকের চাকরি: ডিসি
ভোলায় ইলিশ ধরার দায়ে ১৭ জেলের কারাদণ্ড
সোনারগাঁয়ে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
পাঁচবিবিতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি ক্যাসেট নিহত