এই বিশ্বকাপ এখনো হতে পারে মেসির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিয়েগো ম্যারাডোনা

walton

গ্রুপ পর্বে সবচেয়ে বাজে পারফর্ম করে আর্জেন্টিনা নকআউটে উঠলেও দলটির কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা মনে করেন, এই বিশ্বকাপ এখনো লিওনেল মেসিরই হওয়ার সুযোগ আছে। ম্যারাডোনার মতে, নাইজেরিয়ার সঙ্গে মেসি যা খেলেছেন, তা কেবল শুরু, তিনি তার সেরা ফর্মে ফিরতে পারলে আর্জেন্টিনা স্বপ্ন দেখতেই পারে।

আর মাত্র কয়েকট ঘণ্টা পরেই ফ্রান্সের সঙ্গে নকআউট পর্বের মহারণে নামবে আলবিসেলেস্তেরা। এ ম্যাচকে ঘিরে কোটি সমর্থকের দৃষ্টি থাকবে কাজান এরেনায়। বাংলাদেশ সময় শনিবার (৩০ জুন) রাত ৮টায় খেলাটি মাঠে গড়াবে।

চলমান বিশ্বকাপে আর্জেন্টিনা-ফ্রান্স দু’দলই শিরোপার দাবিদার। তবে কাগজে-কলমে এগিয়ে রাখা হচ্ছে ফরাসিদেরই। তরুণ ও অভিজ্ঞদের মিশেলে দিদিয়ের দেশমের দলটিকে ‘অসাধারণ ভারাসাম্যপূর্ণ’ বলছেন বোদ্ধারা। অন্যদিকে লিওনেল মেসি-নির্ভর আর্জেন্টিনা এখনো নিজেদের সেরাটা খুঁজে বেড়াচ্ছে।

কিন্তু ১৯৮৬’র বিশ্বকাপজয়ী ম্যারাডোনা বলেন, ‘এটা অবশ্যই মেসির বিশ্বকাপ হতে পারে। নাইজেরিয়া ম্যাচটা কেবল শুরু, এখনো হামাগুড়ি অবস্থায়, এবার এসেছে আমাদের খেলার পালা।’

ম্যারাডোনা তার উত্তরসূরীদের পরামর্শ দিয়ে বলেন, কেউ পিছু হটতে পারবে না, দলকে অবশ্যই আক্রমণে যেতে হবে। যদি তা না করেন, তবে আপনাকে পেনাল্টিতে যেতে হবে।

ম্যারাডোনা ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ হিসেবে স্পেনকেই পেতে চাইছেন। তিনি বলছেন, ‘আমার ইচ্ছে তারা দু’দলই লুঝনিকিতে খেলুক। তবে এটা এখনো অনেক দূরের পথ।’

বিশ্বকাপ জিততে আর্জেন্টাইন খেলোয়াড়রা যে স্বপ্ন দেখে তা বাস্তবায়নে নিজেদের প্রমাণ করার জন্যও সবার সেরাটা উজাড় করে দেওয়ার আহ্বান জানান সর্বকালের সেরাদের অন্যতম ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
এইচএ/

Nagad
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল
খুলনার তেরখাদায় সন্ত্রাসী জিলু মুন্সি গ্রেফতার
ডাকাতি মামলায় দীর্ঘদিন পলাতক, অবশেষে গ্রেফতার
পদ্মায় নৌকা ডুবি: সংসারে আর রইল না কেউ উপার্জনের
ইয়াবা আনতে ঢাকা থেকে ট্রাক যায় কক্সবাজার
সবুজ গালিচায় ঢাবি
ঘরোয়া খেলাধুলা চালু করতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
আমদানি-রফতানি পণ্যের মান পরীক্ষার ল্যাবে চুরি
খুবির শিক্ষক শামীম আখতার আর নেই