পর্তুগাল রোনালদো নির্ভর নয়: সান্তোস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

walton

রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের হয়ে যেন একাই খেলে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যেখানে স্পেনের মতো শক্তিশালী দলের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। এছাড়া মোট ৪ গোল করে রয়েছেন গোল্ডেন বুটের দৌড়েও। তবে এমনটি মানতে নারাজ পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। তার মতে দলগতভাবে খেলেই জয় পায় পর্তুগাল।

সান্তোস জানান, পর্তুগাল এক জনের দল নয়। যেখানে দেশটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ওপরই সবাইকে নির্ভর করে থাকতে হয় না।

শেষ ষোলোতে পর্তুগাল শনিবার লাতিন অঞ্চলের শক্তিশালী দল উরুগুয়ের মুখোমুখি হবে। সোচির ফিশত স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় মাঠে নামবে দু’দল।

গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সান্তোস বলেন, ‘সবাই জানে আমরা আমাদের খেলোয়াড়দের ওপরই নির্ভর করে খেলি। আমাদের দলে বিশ্বের সেরা একজন আছে। তবে তুমি যদি আমাকে সুয়ারেজ (লুইস) বা কাভানির (এডিনসন) সম্পর্কে জানতে চাও, তুমি একই প্রশ্ন উরুগুয়েকেও করতে পারো কেননা প্রতিটি দলে সেরা খেলোয়াড় রয়েছে।’

পরে তার কাছে জানতে চাওয়া হয় রোনালদোই কি দলের একমাত্র ভরসা? এমন প্রশ্নে সান্তোস বলেন, ‘আমাদের দলগতভাবে খেলতে হয়। রোনালদো যদি একা খেলে, আমরা হেরে যাবো। আমাদের দল হিসেবেই শক্তিশালী হতে হবে যেমনটি রয়েছে উরুগুয়ের। একজন খেলোয়াড়ের ওপর আসলে নির্ভর করে খেলাটা কঠিন। তুমি তিনটি গোল করলেও তোমার পুরো দলের সমর্থন প্রয়োজন। আমার মতে দুটি সেরা দলের বিপক্ষেই লড়াই হতে যাচ্ছে।’

চলমান বিশ্বকাপে গ্রুপ ‘বি’ থেকে স্পেনের পেছনে থেকে রানারআপ হয়েছে পর্তুগাল। অন্যদিকে স্বাগতিক রাশিয়াকে হটিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ৩০ জুন, ২০১৮
এমএমএস

সময় পেলেই ঘুরে আসুন নারায়ণগঞ্জের কিছু দর্শনীয় স্থান
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
ফোনের চার্জ কখন দেবেন!
‘ভারপ্রাপ্ত’ দিয়েই চলছে আদিতমারী উপজেলার কার্যক্রম
খালিহাতে ৯ ফুট আকারের কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড়!
শীতের সবজি বাজারে, লাভে কৃষকের মুখে চওড়া হাসি
‘মোগো মাছ দাদারা নিয়া যায়’
হার্ট ভালো রাখতে প্রথমেই গুরুত্ব দিন মানসিক সুস্থতায়
১৬ শিক্ষার্থীর জন্য ৪ শিক্ষক, ‍সিঁড়ি নেই রয়েছে দ্বিতল ভবন!
আগুনে পুড়েছে সম্পদ, পুঁজি আর সঞ্চয়