আমাদের পজিশনে বুসকেটসই সেরা: কাসেমিরো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্লাব প্রতিদ্বন্দ্বী হলেও বুসকেটসকেই সেরা বলছেন কাসেমিরো

walton

সার্জিও বুসকেটস। স্পেন আর বার্সেলোনার মাঝমাঠের এক ভরসার নাম। সমর্থকদের ভালোবাসা তো আছেই। খেলার নৈপুণ্যে ফুটবলবোদ্ধা মহলেও তার দারুণ সুনাম। এবার বুসকেটসের প্রতি মুগ্ধতা প্রকাশ করলেন তার ক্লাব প্রতিদ্বন্দ্বী ব্রাজিলিয়ান ফুটবলার কাসেমিরো। 

বুসকেটস ও কাসেমিরো দু’জনেই সাধারণত একই পজিশনে খেলেন তাদের দলের হয়ে। ডিফেন্সিভ মিডফিল্ডার, বলা হয়ে থাকে দলের রক্ষণ সামলানোয় যেমন এই পজিশনের খেলোয়াড়কে দেখা যায়, তেমনি আক্রমণ রচনায়ও তার মুন্সিয়ানাই দলকে এগিয়ে দেয় অনেকখানি। এই ক্ষেত্রে স্প্যানিশ তারকার প্রশংসায় ব্রাজিলিয়ান তারকা বলেন, নিজের পজিশনে সার্জিও বুসকেটসই বিশ্বসেরা।

১ জুলাই রাতে নকআউট পর্বে স্পেন খেলবে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে। আর তার পরের দিন ২ জুলাই ব্রাজিল খেলবে মেক্সিকোর সঙ্গে। তার আগে সংবাদ সম্মেলনে শুক্রবার (২৯ জুন) সংবাদ সম্মেলনে কাসেমিরো বলেন, অনেক খেল‍ায়াড় আছে। কিন্তু আমার অবস্থান থেকে আমি একজনকেই বেছে নেবো এবং তিনি সার্জিও বুসকেটস।

কেন এই পজিশনে বুসকেটসকেই সেরা হিসেবে বেছে নিলেন কাসেমিরো? ব্রাজিলিয়ান মিডফিল্ডারের ভাষায়, ‘তার প্রশংসার অনেক কারণই আছে। তার অনেক গুণ আছে। (ফ্রান্সের মিডফিল্ডার) কানতে আর পল পগবাও দারুণ।।

সংবাদ সম্মেলনে সতীর্থ নেইমার নিয়েও কথা বলেন কাসিমিরো। ইনজুরি থেকে ফিরে আসা ১০ নম্বর জার্সিধারীর ব্যাপারে তিনি বলেন, ‘নিজের দিকে কিভাবে খেয়াল রাখতে হয় তা নেইমার ভালো করেই জানে। তাকে আলাদা করে আগলে রাখতে কারও দরকার নেই।’

‘সে জানে, চাপে থেকে কিভাবে সেটাকে কাটিয়ে উঠতে হয়। এও জানে, ভালো না খেললে অন্যরা আক্রমণ করবে। আর প্রতিপক্ষের জালে বল পাঠালে অন্যরা তার ভূয়সী প্রশংসা করবে।’

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
এএইচ/এইচএ/

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন:প্রাণকে তথ্য মন্ত্রণালয়ের চিঠি
ঢাকা-দিল্লি বৈঠকে প্রাধান্য পাবে নিরাপত্তা সহযোগিতা 
সহযোগিতার নতুন যুগে বাংলাদেশ-মাল্টা
জনপ্রশাসন পদক পেলেন চট্টগ্রামের ডিসি ইলিয়াস হোসেন
বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৩ কিলোমিটার রেলপথ 
তুরাগে ট্যাক্সিক্যাব উদ্ধারে নৌবাহিনীর ‘স্ক্যানার’
২৪ ঘণ্টায় ৯৯ ডেঙ্গু রোগী ভর্তি ঢামেকে, ৪ জনের মৃত্যু
বিনামূল্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন নগদ গ্রাহকরা
বুঝতে পারছেন, তিনি এড়িয়ে যাচ্ছেন! 
দায়িত্বে গাফিলতিতেই তেলবাহী ৮ ওয়াগন লাইনচ্যুত