আমাদের পজিশনে বুসকেটসই সেরা: কাসেমিরো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্লাব প্রতিদ্বন্দ্বী হলেও বুসকেটসকেই সেরা বলছেন কাসেমিরো

walton

সার্জিও বুসকেটস। স্পেন আর বার্সেলোনার মাঝমাঠের এক ভরসার নাম। সমর্থকদের ভালোবাসা তো আছেই। খেলার নৈপুণ্যে ফুটবলবোদ্ধা মহলেও তার দারুণ সুনাম। এবার বুসকেটসের প্রতি মুগ্ধতা প্রকাশ করলেন তার ক্লাব প্রতিদ্বন্দ্বী ব্রাজিলিয়ান ফুটবলার কাসেমিরো। 

বুসকেটস ও কাসেমিরো দু’জনেই সাধারণত একই পজিশনে খেলেন তাদের দলের হয়ে। ডিফেন্সিভ মিডফিল্ডার, বলা হয়ে থাকে দলের রক্ষণ সামলানোয় যেমন এই পজিশনের খেলোয়াড়কে দেখা যায়, তেমনি আক্রমণ রচনায়ও তার মুন্সিয়ানাই দলকে এগিয়ে দেয় অনেকখানি। এই ক্ষেত্রে স্প্যানিশ তারকার প্রশংসায় ব্রাজিলিয়ান তারকা বলেন, নিজের পজিশনে সার্জিও বুসকেটসই বিশ্বসেরা।

১ জুলাই রাতে নকআউট পর্বে স্পেন খেলবে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে। আর তার পরের দিন ২ জুলাই ব্রাজিল খেলবে মেক্সিকোর সঙ্গে। তার আগে সংবাদ সম্মেলনে শুক্রবার (২৯ জুন) সংবাদ সম্মেলনে কাসেমিরো বলেন, অনেক খেল‍ায়াড় আছে। কিন্তু আমার অবস্থান থেকে আমি একজনকেই বেছে নেবো এবং তিনি সার্জিও বুসকেটস।

কেন এই পজিশনে বুসকেটসকেই সেরা হিসেবে বেছে নিলেন কাসেমিরো? ব্রাজিলিয়ান মিডফিল্ডারের ভাষায়, ‘তার প্রশংসার অনেক কারণই আছে। তার অনেক গুণ আছে। (ফ্রান্সের মিডফিল্ডার) কানতে আর পল পগবাও দারুণ।।

সংবাদ সম্মেলনে সতীর্থ নেইমার নিয়েও কথা বলেন কাসিমিরো। ইনজুরি থেকে ফিরে আসা ১০ নম্বর জার্সিধারীর ব্যাপারে তিনি বলেন, ‘নিজের দিকে কিভাবে খেয়াল রাখতে হয় তা নেইমার ভালো করেই জানে। তাকে আলাদা করে আগলে রাখতে কারও দরকার নেই।’

‘সে জানে, চাপে থেকে কিভাবে সেটাকে কাটিয়ে উঠতে হয়। এও জানে, ভালো না খেললে অন্যরা আক্রমণ করবে। আর প্রতিপক্ষের জালে বল পাঠালে অন্যরা তার ভূয়সী প্রশংসা করবে।’

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
এএইচ/এইচএ/

অ্যান্টিবায়োটিকের অপব্যবহার, অকালেই মরছে মানুষ
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
বনায়নের নামে শতবর্ষী গাছ কাটার পাঁয়তারা!
আট লাখ ইয়াবাসহ গ্রেফতার ৪ মাদকব্যবসায়ী
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ 
নানা কর্মসূচির মধ্য দিয়ে কলকাতায় পালন হবে বিজয় দিবস
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে ছাত্রদলের মশাল মিছিল
রিয়াদে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
১৩ ডিসেম্বর বগুড়া হানাদারমুক্ত দিবস
ঝালকাঠিতে দুই আওয়ামী লীগ নেতার সমর্থকদের সংঘর্ষ