গোলেই ইংলিশদের সমালোচনার জবাব আদনানের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডানপ্রান্ত থেকে বাঁ পায়ের দারুণ ক্রসে গোলটি দিলেন আদনান। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ‘হ্যাঁ, আমি অনেক খুশি, শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে একটি দুর্দান্ত গোল পেয়ে। তাছাড়া অতীতে ইংল্যান্ড আমাকে অনেক কঠিন সমালোচনার সম্মুখীন করেছিল। আমি তা দেখিয়ে দিয়েছি ইংলিশ জনগণকে। তাও আবার আমার প্রথম আন্তর্জাতিক গোলের জবাবে। এখন আমি এ জন্য খুবই উৎফুল্ল।’

বৃহস্পতিবার (২৮ জুন) রাত ১২টার ম্যাচে ১-০ গোলে ইংল্যান্ডকে হারিয়ে নিজের দলকে গ্রুপ চ্যাম্পিয়নের জায়গায় এনে সংবাদ সম্মেলনে বেলজিয়াম তারকা আদনান ইয়ানুসাই এভাবেই তার আবেগ তুলে ধরেন।

ব্রাসেলসে জন্ম নেওয়া আদনান ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবে ১৬ বছর বয়সেই চমকপ্রদ খেলা শুরু করেছিলেন। সেখানে তিনি ইংল্যান্ডের কঠিন সমালোচনার সম্মুখীন হয়ে ছেড়ে চলে এসেছিলেন স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদে। কিন্তু বৃহস্পতিবার আন্তর্জাতিক ম্যাচে সেই সমালোচনার যোগ্য জবাব দিতে পেরেছেন বলে মনে করছেন এ মিডফিল্ডার।

আদনান বলেন, ‘সত্যিই এটা অনেক বড় অর্জন। এই বছর আমি রিয়াল সোসিয়েদাদের মতো দলে খেলেছি। আমাকে খেলোয়াড় বানিয়েছে তারা। সেইসঙ্গে ২৩ বছর বয়সে এসে ইংল্যান্ডকে গোল দেওয়ার মতো অর্জন সবসময় ধরে রাখতে চাই।

বিশ্বকাপে ‘জি’ গ্রুপ থেকে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বেলজিয়াম। ম্যাচের প্রথমার্ধ গোল করতে পারেনি কোনো দলই। তবে  দু’দলই বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল। পরে দ্বিতীয়ার্ধে ১-০ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। ৫১ মিনিটের সময় ডানপ্রান্ত থেকে বাঁ পায়ের দারুণ ক্রসে ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করে গোলটি করেন মিডফিল্ডার আদনান।

এই গ্রুপ থেকে আগেই বেলজিয়াম ও ইংল্যান্ড শেষ ষোল নিশ্চিত করেছিল। তবে রয়ে গিয়েছিল গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণের ইস্যু। যাতে শেষ পর্যন্ত বেলজিয়ামই জায়গা করে নিল তরুণ ফুটবলার আদনানের কাঁধে ভর করে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
টিএ

Nagad
সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ
এই ঈদেও কোলাকুলি-হাত মেলানো বারণ
সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ
কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ
তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক
গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি অবনতি