মাঠে নেমেছে ইংল্যান্ড-পানামা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইংল্যান্ড-পানামা। ছবি: সংগৃহীত

walton

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে আশাহত হতে হয়নি ইংল্যান্ডকে। তিউনিশিয়াকে ২-১ গোলে হারিয়ে দারুণ শুরু করেছে হ্যারি কেনরা। কিন্তু রোববারের (২৪ জুন) ম্যাচে তাদের প্রতিপক্ষে পানামার শুরুটা হয়েছে বেলজিয়ামে বিপক্ষে হেরে। জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে দল দুটি।

বাংলাদেশ সময় সন্ধ্য ৬টায় নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে শুরু হওয়া ইংল্যান্ড বনাম পানামার ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। এ ম্যাচে হারলে গ্রুপপর্ব থেকে পানামার বিদায় অনেকটা নিশ্চিত হয়ে যাবে। আর ইংল্যান্ডের নিশ্চিত হয়ে যাবে শেষ ষোল।

এর আগে সর্বশেষ ২০০৬ বিশকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ইংল্যান্ড। অন্যদিকে পানামা এবারের বিশ্বকাপে এসেছে বাছাইপর্ব থেকে শক্তিশালী মার্কিন যুক্তরাষ্ট্রকে বিদায় করে। দলটি গোল করার চেয়ে গোল প্রতিহত করতেই বেশি দক্ষ।

শেষ সাত ম্যাচে মাত্র দুই গোল করেছে দলটি। ড্র হয়েছে দুইটি ম্যাচ আর হেরেছে পাঁচটি ম্যাচে। তবে প্রথমবার বিশ্বকাপে আসা এ দলটির শেষ ষোলতে যাওয়ার জন্য ১৯৬৬ সালের বিশ্বচ্যাম্পিয়নদের হারাতেই হবে।

ইংল্যান্ডঃ জর্ডান পিকফোর্ড, কাইলে ওয়াকার, হ্যারি মাগিরে, জেসে লিংগার্ড, জর্ডান হেন্ডারসন, হ্যারি কেন, রহিম স্টারলিং, অ্যাশলি ইয়ং, কিয়েরান ট্রিপ্পিয়ার, রুবেন লফটাস-চিক

পানামা: হাইমে পেনেদো, মাইকেল মুরিইয়ো, ফিদেল এসকোবার, গাব্রিয়েল গোমেস, ব্লাস পেরেস, এদগার বারসেনাস, আরমান্দো কুপার, এরিক দাভিস, আনিবাল গদোই,  হোসে লুইস রদ্রিগেস, রোমান তোরেস

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ২৪ জুন, ২০১৮

এমকেএম/ওএইচ

কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা
ড. কামাল নাটক করেছেন, দলই করব না: পথিক
বিএনপি দল হিসেবে টিকবে, প্রশ্ন শেখ হাসিনার
সাগরে নিম্নচাপ, রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে
নেত্রকোণায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু
আলিয়ার উড়ন্ত যোগাভ্যাস
বৌ-ভাত খাওয়া হলো না শিশু মুনতাহার!
ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা: পলক
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আমার স্বপ্ন ছিল: জাহানারা
দুর্নীতির কারণে গড়াই নদী পুনরুদ্ধার প্রকল্প স্থগিত