মাঠে নেমেছে ইংল্যান্ড-পানামা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইংল্যান্ড-পানামা। ছবি: সংগৃহীত

walton

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে আশাহত হতে হয়নি ইংল্যান্ডকে। তিউনিশিয়াকে ২-১ গোলে হারিয়ে দারুণ শুরু করেছে হ্যারি কেনরা। কিন্তু রোববারের (২৪ জুন) ম্যাচে তাদের প্রতিপক্ষে পানামার শুরুটা হয়েছে বেলজিয়ামে বিপক্ষে হেরে। জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে দল দুটি।

বাংলাদেশ সময় সন্ধ্য ৬টায় নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে শুরু হওয়া ইংল্যান্ড বনাম পানামার ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। এ ম্যাচে হারলে গ্রুপপর্ব থেকে পানামার বিদায় অনেকটা নিশ্চিত হয়ে যাবে। আর ইংল্যান্ডের নিশ্চিত হয়ে যাবে শেষ ষোল।

এর আগে সর্বশেষ ২০০৬ বিশকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ইংল্যান্ড। অন্যদিকে পানামা এবারের বিশ্বকাপে এসেছে বাছাইপর্ব থেকে শক্তিশালী মার্কিন যুক্তরাষ্ট্রকে বিদায় করে। দলটি গোল করার চেয়ে গোল প্রতিহত করতেই বেশি দক্ষ।

শেষ সাত ম্যাচে মাত্র দুই গোল করেছে দলটি। ড্র হয়েছে দুইটি ম্যাচ আর হেরেছে পাঁচটি ম্যাচে। তবে প্রথমবার বিশ্বকাপে আসা এ দলটির শেষ ষোলতে যাওয়ার জন্য ১৯৬৬ সালের বিশ্বচ্যাম্পিয়নদের হারাতেই হবে।

ইংল্যান্ডঃ জর্ডান পিকফোর্ড, কাইলে ওয়াকার, হ্যারি মাগিরে, জেসে লিংগার্ড, জর্ডান হেন্ডারসন, হ্যারি কেন, রহিম স্টারলিং, অ্যাশলি ইয়ং, কিয়েরান ট্রিপ্পিয়ার, রুবেন লফটাস-চিক

পানামা: হাইমে পেনেদো, মাইকেল মুরিইয়ো, ফিদেল এসকোবার, গাব্রিয়েল গোমেস, ব্লাস পেরেস, এদগার বারসেনাস, আরমান্দো কুপার, এরিক দাভিস, আনিবাল গদোই,  হোসে লুইস রদ্রিগেস, রোমান তোরেস

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ২৪ জুন, ২০১৮

এমকেএম/ওএইচ

সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত, বিস্ফোরণে আহত ২
প্রকৌশলীদের তিন দিন সময় দিলেন মেয়র নাছির
একই ফেরির সঙ্গে দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫
'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন
অতিরিক্ত ভাড়া আদায়, ৫ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা
কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় দুটি লঞ্চ ও ফেরির ত্রিমুখী সংঘর্ষ
‘আশ্রয়’ আমার জীবনের অন্যতম সেরা কাজ: বান্নাহ
ব্যস্ত সড়কের মাঝে শিশু, উদ্ধার করলেন মেয়র নাছির
চাঁদপুরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত
ডেঙ্গু আক্রান্ত হয়ে মমেক হাসপাতালে যুবকের মৃত্যু