অনুশীলন থেকেই আর্জেন্টিনা একাদশ ফাঁস

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাঁস হওয়া আর্জেন্টিনা একাদশ। ছবি: সংগৃহীত

walton

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার একাদশ শেষ মুহূর্ত পর্যন্ত গোপন রাখা হয়েছিলো। তাতে প্রতিপক্ষকে মোটেও ঘায়েল  করতে পারেনি। নকআউটে যেতে নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লিওনেল মেসিদের জয় ব্যতীত কোনো বিকল্প নেই।

এমন পরিসংখ্যানে ক্রোয়েশিয়া ম্যাচের মতো পরবর্তী ম্যাচের একাদশেও একাধিক পরিবর্তন আসবে। এমন আভাসের মধ্যেই ‘গোপন’থাকা একাদশই ফাঁস হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২৬ জুন) গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার  বিপক্ষে নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামবে সাম্পাওলির শিষ্যরা। আর ম্যাচের তিনদিন আগেই বেরিয়ে পড়লো সে ম্যাচের আর্জেন্টিনা একাদশ। শনিবার (২৩ জুন) আর্জেন্টিনার অনুশীলন থেকে এই একাদশ ফাঁস হয়।

ব্রোনেৎসিতে আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্প থেকে ফটোগ্রাফার গুস্তাভো অরতিজের তোলা এক ছবি থেকেই মূলত প্রকাশ হয়ে যায় এই একাদশ। ছবিতে দেখা গেছে, আর্জেন্টিনার কোচিং স্টাফের এক সদস্যের হাতে সাজানো রয়েছে ম্যাচের খুঁটিনাটি পরিকল্পনা ও শুরুর একাদশের খেলোয়াড়দের নাম।

যদি এই একাদশ নিয়েই মাঠে নামে আর্জেন্টিনা তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৫টি পরিবর্তন আসতে যাচ্ছে দলে। লিওনেল মেসি ও এভার বানেগাকে দলের ‘জোকার’হিসেবে খেলানো হবে।এক এক পজিশনে রক্ষণভাগের ডান পাশে থাকবেন এদুয়ার্দো সালভিও। মার্কোস রোহো থাকবেন পেছনের দিকে এবং নিকোলাস ওতামেন্দি থাকবেন বাঁ পাশে। মধ্য মাঠে থাকবেন হাভিয়ার মাশ্চেরানো, এনজো পেরেজ, আনহেল ডি মারিয়া ও গঞ্জালো হিগুয়েন।

গোলরক্ষণ উইলি কাবাইয়েরোর পরিবর্তে একাদশে আসছেন ফ্রাংকো আরমানি। ফাঁস হওয়া একাদশ বলছে, এ ম্যাচেও সুযোগ হবে না তারকা খেলোয়াড় পাওলো দিবালার।

নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ফাঁস হওয়া একাদশ:  ফ্রাংকো আরমানি, এদুয়ার্দো সালভিও, নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, নিকোলাস তাগলিয়াফিকো, এনজো পেরেজ,হাভিয়ার মাশ্চেরানো, এভার বানেগা, আনহেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েন ও লিওনেল মেসি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮

এমকেএম

সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত, বিস্ফোরণে আহত ২
প্রকৌশলীদের তিন দিন সময় দিলেন মেয়র নাছির
একই ফেরির সঙ্গে দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫
'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন
অতিরিক্ত ভাড়া আদায়, ৫ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা
কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় দুটি লঞ্চ ও ফেরির ত্রিমুখী সংঘর্ষ
‘আশ্রয়’ আমার জীবনের অন্যতম সেরা কাজ: বান্নাহ
ব্যস্ত সড়কের মাঝে শিশু, উদ্ধার করলেন মেয়র নাছির
চাঁদপুরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত
ডেঙ্গু আক্রান্ত হয়ে মমেক হাসপাতালে যুবকের মৃত্যু