ক্রুসে রক্ষা জার্মানির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ম্যাচের ৯৪ মিনিটে সুইডেনের ডি বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি কিক পায় জার্মানি। ফ্রি কিক নিতে এসে ক্রুস হালকা পাস দেন ম্যাচের প্রথম গোলস্কোরার রিউসের পায়ে। রিউস আবার হালকা পাস দেন টনি ক্রুসের পায়ে। শেষ বাঁশি বাজার ঠিক ৫ সেকেন্ড আগে দুর্দান্ত বাঁকানো শটে গোল করে জার্মানিকে নিশ্চিত ড্র থেকে বাঁচিয়ে দিলেন রিয়াল তারকা ক্রুস। ২-১ গোলের জয়ে শেষ ষোল'র স্বপ্ন উজ্জ্বল হলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের।

এর আগে ম্যাচের ৩২ মিনিটে বুক দিয়ে বল ঠেকিয়ে দারুণ দক্ষতায় জার্মান গোলরক্ষক মানুয়েল নুয়্যারের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দিয়ে সুইডেনকে ১-০ গোলে এগিয়ে দেন সুইডিশ স্ট্রাইকার টোইভোনেন।

বিরতি শেষে আবারও হারের শঙ্কায় থাকা জার্মানির ত্রাতার ভূমিকায় হাজির হন মার্কো রিউস। ৪৮ মিনিটে টিমো ভার্নারের ক্রস থেকে বল পেয়ে গোল করতে কোন অসুবিধা হয়নি জার্মান স্ট্রাইকারের। সুইডিশ ডিফেন্ডারদের বাধা অতিক্রম করে দেয়া তার গোলটি জার্মান শিবিরে স্বস্তি ফেরায়।

তারপর দীর্ঘ সময় মুহুর্মুহু আক্রমণে সুইডিশ রক্ষণকে তটস্ত করে রাখলেও গোলের দেখা পায়নি জার্মানি। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলের সমতা শেষে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচ যখন ড্রতেই শেষ হওয়ার পথে, রেফারি শেষ বাঁশি বাজাতে উদ্ধত, ঠিক তখনই গোল করে দলকে রক্ষা করেন টনি ক্রুস। এরপরই সেই মুহূর্ত। টনি ক্রুসের শেষ মুহূর্তের গোলে শ্বাসরুদ্ধকর জয়ে শেষ ষোল’র আশা জিইয়ে রাখলো জার্মানি।

এই জয়ে ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এফ’র পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলো জার্মানি। আর সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিন নম্বর স্থানে সুইডেন।

আগামী ২৭ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে জার্মানি।

এইচএল/এমএইচএম

বাগেরহাটবাসীকে শিক্ষিত, মার্জিত, মেধাবী ও দক্ষ হতে হবে
তাপদাহে ওষ্ঠাগত রাজশাহীর জনজীবন
চবির সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ১৮ নভেম্বর
শাহবাগে চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭
আদিতমারীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার 
টাঙ্গাইলে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড
অনশনরত রোহিঙ্গাদের নির্যাতন করছে সৌদি আরব!
উন্নয়‌নের অগ্রযাত্রা ধরে রাখ‌তে শেখ হা‌সিনার বিকল্প নেই
গাজীপুরে অটো‌রিকশা-কভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ১, আহত ৫
বিদেশে নেওয়ার আশ্বাসে ৮ কোটি টাকা হাতিয়ে নিলেন তারা