ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ফিফা বিশ্বকাপ ২০১৮

আর্জেন্টিনা ম্যাচ দেখেছেন আইসল্যান্ডের ৯৯.৬% মানুষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
আর্জেন্টিনা ম্যাচ দেখেছেন আইসল্যান্ডের ৯৯.৬% মানুষ ম্যাচ উপভোগ করছেন আইসল্যান্ডের মানুষ

ইউরোপের দ্বিতীয় বৃহত্তম দ্বীপরাষ্ট্র আইসল্যান্ড। অনিন্দ্যসুন্দর স্ক্যান্ডিনেভিয়ান দেশটিতে জনসংখ্যার ঘনত্বও অনেক কম। প্রায় বাংলাদেশের সমান এ দেশটিতে বাস করেন মাত্র ৩ লাখ ২৯ হাজার মানুষ।

রাশিয়া বিশ্বকাপের আসরে প্রথমবারের মতো বিশ্বকাপের মূলপর্বে উঠেছে দেশটি। শুধু কি তাই! সবচেয়ে ক্ষুদ্রতম জনসংখ্যার দেশ হিসেবে বিশ্বকাপের মূলপর্বে ওঠার রেকর্ডও ছোট্ট এ দ্বীপরাষ্ট্রের।

আর্জেন্টিনার সঙ্গে ড্র করে সারাবিশ্বে চমক সৃষ্টি করেছে আইসল্যান্ড। অথচ এই দলটিকেই কিনা ‘ডি’ গ্রুপের সব থেকে দুর্বল দল ভাবা হয়েছিল।

সম্প্রতি আরও এক চমকপ্রদ তথ্য প্রকাশ করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। অফিসিয়াল টুইটারে এক বার্তায় ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচটি দেখেছেন মোট জনসংখ্যার ৯৯.৬ শতাংশ মানুষ!

প্রশ্ন আসতেই পারে বাকি ০.৪ শতাংশ মানুষ আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচের সময় কী করছিলেন। অবশিষ্ট ওই ০.৪ শতাংশ মানুষ রাশিয়ার মাঠে আর্জেন্টিনার বিপক্ষে খেলছিলেন।

গত শনিবার (১৬ জুন) গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে ড্র করে আইসল্যান্ড। প্রথমবারের মতো রাশিয়া বিশ্বকাপে অভিষেক হয় দেশটির। এর আগে ২০১৬ সালে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে চমক দেখায় আইসল্যান্ড।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa