ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ফিফা বিশ্বকাপ ২০১৮

গ্যালারিতে আসন পেতে ওজন বাড়ালেন পেরু ভক্ত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
গ্যালারিতে আসন পেতে ওজন বাড়ালেন পেরু ভক্ত পেরু। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ মানেই ভক্তদের নিত্যনতুন পাগলামি। একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতা।কিন্তু পেরুর এক ভক্ত যে প্রতিযোগিতা করলেন তা হয়তো এর আগে-পরে আর কেউ করার চিন্তা করবেন না।

দক্ষিণ আমেরিকার দেশ পেরুর মানুষ ফুটবলের বড় ভক্ত।  দল ও ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই বিশ্বকাপের এবারের আসর রাশিয়াতেও ছুটেছেন অনেকে।

 অবস্থা দেখে ওই ভক্ত ভাবলেন এতো মানুষ রাশিয়া যাচ্ছে, তাতে মঞ্চে বসে খেলা দেখা হয়তো তার কপালে জুটবে না।  তাই নিজের আসন নিশ্চিত করতে তিনি ‘বিশেষ’ পরিকল্পনা করলেন।

প্রতি বিশ্বকাপেই আয়োজক সংস্থা ফিফার পক্ষ থেকে মোটা ব্যক্তিদের জন্য বিশেষ আসন রাখা হয়।  সে আসন নিশ্চিত করার জন্যই ২৪ কেজি ওজন বাড়িয়ে ফেলেছেন পেরুর ফুটবলের সেই ভক্ত।  ভক্তের এমন কাণ্ড সম্পর্কে সংবাদ মাধ্যমকে গুইলারমো এসপিনোজা নামে এক ব্যক্তি বলেন, ‘একজন পেরু ভক্ত বেশ চিন্তিত হয়ে পড়লেন, পেরু ম্যাচের টিকিট পাবেন না ভেবে। ওই ব্যক্তিই আমাকে বলেছেন ফিফার বিশেষ আসনের টিকিট পেতে তিনি ২৪ কেজি ওজন বাড়িয়েছেন।  যাতে তিনি সহজেই টিকিট নিশ্চিত করতে পারেন।  ওই আসন থেকেই মাঠের সুন্দর ভিউ পাওয়া যায়’।

৩৬ বছর পর বিশ্বকাপের মূল পর্বে খেলছে পেরু।  স্বাভাবিকভাবেই উন্মাদনা বেশি পেরুবাসীর।  পেরু আনুষ্ঠানিকভাবে ৪৩ হাজার টিকেট কিনেছে রাশিয়া বিশ্বকাপের।  কিন্তু দেশটিতে ৮০ হাজারের বেশি টিকিটের চাহিদা রয়েছে।  এ কারণেই টিকিট পেতে ভক্তের এমন সব অদ্ভুত কাণ্ড! 

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa