গ্যালারিতে আসন পেতে ওজন বাড়ালেন পেরু ভক্ত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেরু। ছবি: সংগৃহীত

walton

বিশ্বকাপ মানেই ভক্তদের নিত্যনতুন পাগলামি। একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতা।কিন্তু পেরুর এক ভক্ত যে প্রতিযোগিতা করলেন তা হয়তো এর আগে-পরে আর কেউ করার চিন্তা করবেন না।

দক্ষিণ আমেরিকার দেশ পেরুর মানুষ ফুটবলের বড় ভক্ত। দল ও ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই বিশ্বকাপের এবারের আসর রাশিয়াতেও ছুটেছেন অনেকে। অবস্থা দেখে ওই ভক্ত ভাবলেন এতো মানুষ রাশিয়া যাচ্ছে, তাতে মঞ্চে বসে খেলা দেখা হয়তো তার কপালে জুটবে না। তাই নিজের আসন নিশ্চিত করতে তিনি ‘বিশেষ’ পরিকল্পনা করলেন।

প্রতি বিশ্বকাপেই আয়োজক সংস্থা ফিফার পক্ষ থেকে মোটা ব্যক্তিদের জন্য বিশেষ আসন রাখা হয়। সে আসন নিশ্চিত করার জন্যই ২৪ কেজি ওজন বাড়িয়ে ফেলেছেন পেরুর ফুটবলের সেই ভক্ত। ভক্তের এমন কাণ্ড সম্পর্কে সংবাদ মাধ্যমকে গুইলারমো এসপিনোজা নামে এক ব্যক্তি বলেন, ‘একজন পেরু ভক্ত বেশ চিন্তিত হয়ে পড়লেন, পেরু ম্যাচের টিকিট পাবেন না ভেবে। ওই ব্যক্তিই আমাকে বলেছেন ফিফার বিশেষ আসনের টিকিট পেতে তিনি ২৪ কেজি ওজন বাড়িয়েছেন। যাতে তিনি সহজেই টিকিট নিশ্চিত করতে পারেন। ওই আসন থেকেই মাঠের সুন্দর ভিউ পাওয়া যায়’।

৩৬ বছর পর বিশ্বকাপের মূল পর্বে খেলছে পেরু। স্বাভাবিকভাবেই উন্মাদনা বেশি পেরুবাসীর। পেরু আনুষ্ঠানিকভাবে ৪৩ হাজার টিকেট কিনেছে রাশিয়া বিশ্বকাপের। কিন্তু দেশটিতে ৮০ হাজারের বেশি টিকিটের চাহিদা রয়েছে। এ কারণেই টিকিট পেতে ভক্তের এমন সব অদ্ভুত কাণ্ড! 

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮ fifa world cup 2018
‘ই-পাসপোর্ট ডিজিটাল জগতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে’
সিএএ স্থগিত করতে ভারতীয় সুপ্রিম কোর্টের অস্বীকৃতি
ঝালকাঠিতে ২ ‘মাদক ব্যবসায়ী’ আটক
কাউন্সিলর প্রার্থী সারোয়ারের প্রার্থিতা বাতিল চান তাবিথ
৬ মাসের মধ্যে শেষ হবে বিজিএমইএ ভবন ভাঙার কাজ
ধানের দামের অজুহাতে ফের বাড়ালো চালের দাম
সিআরবি জোড়াখুন মামলার প্রধান আসামি গ্রেফতার
দৃষ্টিশক্তি ভালো রাখতে যা করবেন 
ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের লুকোচুরি
কর বাড়ানো নয়, সমন্বয় করা হবে: তাপস