নান্দনিক মেক্সিকোর কাছে বিকল জার্মান মেশিন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই পরাজয়ের স্বাদ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। তরুণ স্ট্রাইকার হার্ভিং লোজানোর একমাত্র গোলে জার্মানিকে পরাস্ত করে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান দখল করেছে মেক্সিকো।

ম্যাচের প্রথমার্ধেই নান্দনিক ফুটবলের পসরা সাজিয়ে জার্মান শিবিরে একের পর এক পাল্টা আঘাত হানে মেক্সিকানরা। বল দখলের লড়াইয়ে ম্যাচের শুরু থেকে পিছিয়ে থাকা মেক্সিকানরা এগিয়ে ছিলেন ক্ষুরধার পাল্টা আক্রমণে।

ম্যাচের ৩৫তম মিনিটে স্ট্রাইকার হারভিং লোজানো জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে দলকে এগিয়ে নেন।

এরপর গোল পরিশোধে মরিয়া হয়েও মেক্সিকোর গোলরক্ষক গুইয়েরমো ওচোয়ার জালের নিশানা খুঁজে পাননি জার্মান খেলোয়াড়রা। ফলে এক গোলে পিছিয়ে থেকেই বিরতে যান জোয়াকিম লো শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে মেক্সিকোকে চেপে ধরে গোল পরিশোধের চেষ্টা করেন ওজিল-ক্রুসরা। কিন্তু মেক্সিকোর শক্ত রক্ষণব্যুহ ভেদ করতে পারেননি তারা। ম্যাচের সময় যত গড়াতে থাকে ততই আক্রমণাত্মক হয়ে ওঠে জার্মানি।

৬১ ও ৬৫ মিনিটে দুটি সুযোগ নষ্ট করেন ড্রাক্সলার ও কিমিচ। ৬৭ মিনিটে সহজ সুযোগ মিস করেন টিমো ভারনার। ৭৬ মিনিটে ক্রুসের শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর হতাশ হন জুলিয়ান ড্রাক্সলার। তার শট ঠেকিয়ে দেন গুইলের্মো ওচোয়া। ৭৯ মিনিটেও মেসুত ওজিল হতাশার পালে আরো হাওয়া দিলেন। 

শেষ দশ মিনিট মুহুর্মুহু আক্রমণে মেক্সিকোর রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে রাখেন। টনি ক্রুস, টমাস ম্যুলাররা। তবে প্রতিপক্ষের একের পর এক আক্রমণ সত্ত্বেও অটল ছিলেন মেক্সিকোর খেলোয়াড়রা। শেষ পর্যন্ত জয় হয়েছে মেক্সিকানদের প্রতিরোধের। জার্মান মেশিনকে তারা বিকল করে ফেলতে পেরেছেন মেক্সিকান নান্দনিকতায়।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮
গণসংযোগে সুপরিকল্পিত হামলার ঘটনা ঘটিয়েছে বিএনপি: আমু
ঈদে মুক্তি পাবে ফেরদৌস-পূর্ণিমার ‘গাঙচিল’
ম্যানসিটিকে গোল উৎসবে ভাসালেন জেসুস
ত্রিশালে মাছের খামার থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
ইভিএমসহ ভোটের পরিস্থিতি চার রাষ্ট্রদূতকে জানালো ইসি 
চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে গোলটেবিল বৈঠক
নারায়ণগঞ্জকে হারালো ময়মনসিংহ
গোল করেও ইন্টারকে জেতাতে পারলেন না আর্জেন্টিনার মার্তিনেজ 
মুজিববর্ষ উপলক্ষে শত লাখ বৃক্ষচারা রোপন করা হবে
লেভেল প্লেয়িং ফিল্ড নেই, কূটনীতিকদের জানালো বিএনপি