ফাঁস হওয়া একাদশই কি মাঠে নামাবে ব্রাজিল?

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

আজ রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। এই ম্যাচে যে একাদশ সাজানোর পরিকল্পনা করেছিলেন কোচ তিতে তা আগেই ফাঁস করে দিয়েছিলেন ব্রাজিল স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসের এক ঘনিষ্ঠ বন্ধু। প্রশ্ন হচ্ছে, সামাজিক মাধ্যমে ফাঁস করে দেওয়া ওই একদশ নিয়েই কি মাঠে নামবে ব্রাজিল?

বিশ্বকাপের মূল আসর মাঠে গড়ানোর আগে ১৪ জুন অনুশীলনে নামে ব্রাজিল দল। তথ্য ফাঁস ঠেকাতে অনুশীলনে সাংবাদিকদের জন্য মাত্র ১৫ মিনিট সময় বরাদ্দ করেছিলেন ব্রাজিল কোচ তিতে। কিন্তু পরিবার ও বন্ধু-বান্ধবের জন্য সময়টা একটু বেশিই ছিল। আর এই সুযোগেই সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের একদশের তথ্য জেনে ফেলেন গ্যাব্রিয়েল জেসুসের ওই বন্ধু।

ম্যানচেস্টার সিটির তারকা গ্যাব্রিয়েল জেসুসের ওই বন্ধু ইন্সটাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওতে নেইমার, জেসুস, উইলিয়ান, কুতিনহো, পাওলিনহো ও মার্সেলোকে শারীরিক কসরত করতে দেখা যায়। সেই ভিডিওতেই ইঙ্গিত দেয়া হয় যে, অস্ট্রিয়ার বিপক্ষে ৩-০ গোলে জেতা প্রীতি ম্যাচের দলটিই অবিকল রেখে ১৭ জুন রাতে সুইসদের বিপক্ষে একাদশ সাজাবেন তিতে।

ফাঁস হওয়া ওই একাদশে নাম আছে- আলিসন, দানিলো, থিয়াগো, মিরান্দা, মার্সেলো, কাসেমিরো, পাওলিনহো, কুতিনহো, উইলিয়ান, নেইমার ও জেসুসের।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ১৪ জুন, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮ ব্রাজিল
যশোরে ছাত্রলীগকর্মীকে ছুরিকাঘাতে হত্যা
হাতিয়ায় ইয়াবাসহ হত্যা মামলার আসামি গ্রেফতার  
ভোলা মুক্ত দিবস ১০ ডিসেম্বর
সাহসিকতাই তোমার সৌন্দর্য 
মুন্সিগঞ্জে আওয়ামী লীগের সম্মেলন স্থগিত
চুক্তিতে এক বছর থাকছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল
‘টপ নিউ আর্টিস্ট’ জুস ওয়ার্ল্ডের অকালমৃত্যু
খুলনায় আ’লীগের সম্মেলন চলছে
আশুলিয়ায় হিটার মেশিন বিস্ফোরণে শ্রমিক নিহত
ইন্টারের বিপক্ষে বিশ্রামে মেসি