কাতার বিশ্বকাপেও খেলবেন দুর্দান্ত রোনালদো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

রাশিয়া বিশ্বকাপটা কি অসাধারণভাবেই না শুরু করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। একেবারে হ্যাটট্রিকেই যার উদযাপন। ফেভারিট স্পেনের বিপক্ষে ৩-৩ গোলের ড্রয়ের ম্যাচে আলো একাই কেড়ে নিলেন সিআর সেভেন। আর তার এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর সতীর্থ বার্নারদো সিলভা জানিয়েছেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আরও উন্নতি করছেন রোনালদো।

গত জানুয়ারির পর থেকে রোনালদো ক্লাব ও দেশের হয়ে ২৩ ম্যাচে ৩৩টি গোল করেছেন। ইতোমধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ। ক্যারিয়ারে মোট পাঁচটি।

এছাড়া গত শুক্রবার সোচিতে হ্যাটট্রিক করে অনন্য এক রেকর্ডের মালিক হয়েছেন তারকা এ ফুটবলার। বিশ্বকাপ ইতিহাসে চতুর্থ ফুটবলার হিসেবে চারটি আসরে গোল করার দুর্দান্ত নজিরে ভাগ বসালেন তিনি। এর আগে পেলে, উই সিলার ও মিরোস্লাভ ক্লোসা এমন কীর্তি গড়েছিলেন।

১২ বছর আগে জার্মানি বিশ্বকাপে ফ্রাঙ্কফুটে ইরানের বিপক্ষে প্রথম গোল করেছিলেন রোনালদো। আর জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত তিনি ৮৪টি গোলের দেখা পেয়েছেন।

রোনালদো প্রসঙ্গে সিলভা বলেন, ‘কিছু খেলোয়াড় তাদের বয়স নিয়ে অসন্তুষ্ট থাকে। তবে সে (রোনালদো) তেমনটি নয়। সে দিনে দিনে আরও ভালো করছে, আশা করি আগামী কয়েকটি ম্যাচে সে আরও ভালো খেলবে। সে গত ১০ বছর ধরে অসাধারণ খেলে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘তার মতো খেলোয়াড়কে পাশে পাওয়াটাও আমাদের জন্য বিশেষ কিছু। আমরা তাকে আরও বেশি সুযোগ তৈরি করে দিতে চাই, যেন সে আরও গোল করতে পারে।’

৩৩ বছর বয়সী রোনালদোকে নিয়ে অবশ্য বিশ্বকাপের আগে অনেক কিছুই বলা হয়েছিল। যে এটিই হবে পর্তুগিজ অধিনায়কের শেষ আসর। কিন্তু প্রথম ম্যাচেই সমালোচকদের ভুল প্রমাণ করলেন তিনি। নিজের ফিটনেসের সঙ্গে দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে চোখে আঙ্গুল দিয়ে যেন খোঁচাই দিলেন। আর তার সতীর্থ সিলভা হয়তো ২০২২ কাতার বিশ্বকাপে রোনালদো খেলবেন, এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন। যখন তার বয়স হবে ৩৭।

আগামী ২০ জুন লুঝনিকি স্টেডিয়ামে মরক্কোর বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে পর্তুগাল।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১৭ জুন, ২০১৮
এমএমএস

আক্ষেপটা লিটনের জন্য
পয়েন্ট টেবিলে পাঁচে উঠে গেলো বাংলাদেশ
বাংলাদেশকে জিতিয়ে ম্যাচ সেরা সাকিব
বিশ্বকাপে বেশি রান তাড়ায় জয়ে প্রথম ৩টির ২টিই বাংলাদেশের
সাকিবের প্রশংসায় পঞ্চমুখ আকাশ চোপড়া
কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি