পেইন্টার জেসুসের মুরাল ব্রাজিলের দেয়ালে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বিশ্ব ফুটবলে ভবিষ্যত তারকা হিসেবে যে ক’জন দ্যূতি ছড়াচ্ছেন তাদের একজন ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস। অল্প সময়ের মধ্যে নিজেকে তিনি চিনিয়েছেন পুরো বিশ্বে। অথচ ৪ বছর আগেও রাস্তায় পেইন্টিংয়ের কাজ করেছেন ম্যানচেস্টার সিটির এ স্ট্রাইকার।

২০১৪ সালে ঘরের মাঠে বিশ্বকাপ আয়োজন করে ব্রাজিল। সেবার নিজ দেশকে রঙ দিয়ে রাঙানোর দায়িত্ব পান জেসুসও। ১৭ বছর বয়সে সাও পাওলোর কোব্বেল্ড সড়কে খালি পায়ে থাকা জেসুস হয়তো ভাবতেও পারেনি জাতীয় দলের হলুদ জার্সির স্বপ্ন এতো দ্রুত পূরণ করে পরের বিশ্বকাপে মাঠে নামবেন।

শুধু মাঠে নামাই নয়, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে তার নিজ শহর সাও পাওলোতে এবার তারই ছবি একে মুরাল তৈরি করা হয়েছে। যেখানে নিজেদের ইতিহাসে ষষ্ঠ ট্রফি ঘরে তোলার লক্ষ্যে রোববার (১৭ জুন) সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে তিতের শিষ্যরা।ছবি: সংগৃহীততিন বছর আগে রাস্তায় পেইন্টিংয়ের কাজ করলেও স্থানীয় দল পালমেইরাসের যুব দলে খেলতেন জেসুস। যেখানে বছরে তার আয় ছিল মাত্র ৩ হাজার ৫০০ পাউন্ড। তবে সেখান থেকে ২০১৬ সালে পাড়ি দেন ইংলিশ দল ম্যানসিটিতে। ইতিহাদ স্টেডিয়ামে এসেছেন ২৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে! আর পেপ গার্দিওলার দলে তিনি প্রতি সপ্তাহেই আয় করছেন ৭৫ হাজার পাউন্ড।

এর আগে জেসুস লাইমলাইটে আসেন মূলত ঘরের মাঠে ২০১৫ রিও অলিম্পিকের মাধ্যমে। সেবার প্রথমবারের মতো দলকে স্বর্ণ জেতানোর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এ তারকা তিনটি গোল করেছিলেন। আর এরপর থেকে তিতের দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার হিসেবে নাম লেখাতে সময় নেননি।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ১৭ জুন, ২০১৮
এমএমএস

অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ ভারতীয় ১৪ জেলে আটক
অজয় রায়ের মরদেহ বারডেমে হস্তান্তর
চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চ থেকে ২০ মণ জাটকা জব্দ
বরিশালে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত
ঢাবিতে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন
মাথাপিছু আয় বেড়ে ১৯০৯ ডলার, প্রবৃদ্ধি ৮.১৫ শতাংশ
বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ 
‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ আসছে ডিসেম্বরেই
‘দাদার হত্যাকারীর বিচার দেখে গেলে বাবা স্বস্তি পেতেন’
জঙ্গি দমনে ‘অলআউট’ প্রচেষ্টায় অনেকটা সফল: স্বরাষ্ট্রমন্ত্রী