ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফিফা বিশ্বকাপ ২০১৮

নাইজেরিয়াকে ২-০ গোলে হারালো ক্রোয়েশিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
নাইজেরিয়াকে ২-০ গোলে হারালো ক্রোয়েশিয়া ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। এতোবুর আত্মঘাতী গোল উপহারের পাশাপাশি ক্রোয়েশিয়ানরা উদযাপনের উপলক্ষ পেয়েছে লুকা মদ্রিচের পেনাল্টি শটে। কোনো গোলের দেখা না পাওয়ায় ম্যাচ হেরে সুপার ঈগলদের কাটলো দুঃস্বপ্নের রাত।

ক্রোয়েশিয়ার স্কোর বোর্ডে প্রথম গোল যুক্ত হয় নাইজেরিয়ার ডিফেন্সের ভুলে। লুকা মদ্রিচের কর্নার থেকে বল পেয়ে মানজুকিচের হেড এতোবুর গায়ে লেগে ব্যাক পোস্ট থেকে নাইজেরিয়ার জালে ঢুকে যায়।

৩২ মিনিটের মাথায় এই আত্মঘাতী গোলেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে থাকে ক্রোয়েশিয়া।

বিরতি শেষে নাইজেরিয়ার আক্রমণের ধার বাড়ার বদলে ক্রোয়েশিয়ার আক্রমণ সামলাতেই হিমশিম খেতে হয় সুপার ঈগলদের। অন্যদিকে চার ফরোয়ার্ড নিয়ে খেলার ফল হাতেনাতেই পায় ক্রোয়েটরা।

ম্যাচের ৭১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ক্রোয়েশিয়াকে ২-০ গোলে এগিয়ে দেন মদ্রিচ। নাইজেরিয়ার ডি-বক্সে মানজুকিচকে জাপটে ধরেন নাইজেরিয়ার একং।  ফাউলের বাঁশি বাজান রেফারি। হলুদ কার্ড দেখেন একং। পরে ভিডিও রেফারির সাহায্যে পেনাল্টি ঘোষণা করেন রেফারি। পেনাল্টি থেকে গোল করেন ক্রোয়েট অধিনায়ক মদ্রিচ।

গ্রুপ ‘ডি’র দ্বিতীয় ম্যাচে কালিনিনগ্রাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার (১৬ জুন) রাত ১টায় মাঠে নামে নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

বিশ্বকাপে প্রথমবারের মতো এবার মুখোমুখি হয়েছে দুই দল। প্রথম সাক্ষাতেই দুর্বল রক্ষণের খেসারত দিয়েছে নাইজেরিয়া। নিজেদের ভুলেই দুই গোল হজম করেছেন মিকেল-মোজেসরা। অন্যদিকে প্রত্যাশা অনুযায়ী জয় পেয়েছে ক্রোয়েশিয়া। যদিও তাতে ভাগ্যের স্পর্শ ছিল।

এই জয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে পৌঁছে গেছে ক্রোয়েশিয়া। ম্যাচসেরা হয়েছেন ক্রোয়েশিয়ার রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ।

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘন্টা, জুন ১৭, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa