উদীচী শিল্পীগোষ্ঠীর সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘প্রায় ১৫ বছর ধরে ছাত্ররাজনীতি এবং  উদীচী করেছি কিন্তু কোনওদিন কোনও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব  গ্রহণ করিনি। কিন্তু আজ আমাকে এ ঐতিহ্যবাহী সংগঠনের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক করা হয়েছে।

‘প্রায় ১৫ বছর ধরে ছাত্ররাজনীতি এবং  উদীচী করেছি কিন্তু কোনওদিন কোনও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব  গ্রহণ করিনি। কিন্তু আজ আমাকে এ ঐতিহ্যবাহী সংগঠনের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক করা হয়েছে। আশা করছি সবার সহযোগিতায় আমার দায়িত্ব পালন করব।’ কথাগুলো বলছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নতুন সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে ।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অষ্টম ঢাকা মহানগর সম্মেলন শুরু হয়  ২৪ সেপ্টেম্বর  শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে । দু দিনব্যাপী এ সম্মেলন ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় নতুন কমিটি গঠনের মাধ্যমে সমাপ্ত হয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে।

সম্মেলনে কাজী মোহাম্মদ শীশকে সভাপতি এবং অমিত রঞ্জন দেকে সাধারণ সম্পাদক এবং শ্রীমন্ত বসু কৃতিকে কোষাধ্যক্ষ করে ৪১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

২৪ সেপ্টেম্বর  সম্মেলন উদ্বোধন করেন  ব্রিটিশবিরোধী আন্দোলন ও হাজং বিদ্রোহের বীরযোদ্ধা কুমুদিনী হাজং। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি গোলাম মোহাম্মদ ইদু, সাধারণ সম্পাদক হাবিবুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ডা. লেলিন চৌধুরী, মহানগর উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যাপক কাজী মদিনা।

 উদ্বোধনী অনুষ্ঠানের পর টিএসসি চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনার ও দোয়েল চত্বর হয়ে পুনরায় টিএসসি চত্বরে ফিরে আসে। এছাড়া দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করে উদীচী।

বাংলাদেশ স্থানীয় সময় ২১০০, সেপ্টেম্বর ২৫, ২০১০

রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ