ঢাকা, রবিবার, ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

ফিচার

বঙ্গমাতার জন্মদিনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা নিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
বঙ্গমাতার জন্মদিনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা নিবেদন বঙ্গমাতার জন্মদিনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা নিবেদন

ঢাকা: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শনিবার (৮ আগস্ট) জোটের পক্ষে অরুণ সরকার রানা, চিত্রনায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী, চিত্রনায়ক সাকিল খান, চিত্রনায়িকা শাহনুর, এম.এ মিলন ও বিভিন্ন চলচ্চিত্র শিল্পীরা বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত করেন।

পরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট শাহবাগ থানা শাখার উদ্যোগে সেগুনবাগিচা অস্থায়ী কার্যালয়ে দিলীপ সরকারের সভাপতিত্বে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় আলোচনায় বক্তারা বলেন, বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। বঙ্গবন্ধু জেলে থাকা অবস্থায় নিজের ঘরের আসবাবপত্র, অলঙ্কার বিক্রি করেও দল ও নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। একজন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর স্ত্রী হয়েও সাধারণ মানুষের মতো জীবনযাপন করতেন তিনি। আন্তর্জাতিকভাবে দেশকে তুলে ধরতেও বঙ্গবন্ধুর সঙ্গে অবদান রেখেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

তারা বলেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন আটপৌরে বাঙালি রমণী হয়ে যে স্বকীয় ছাপ রেখেছেন, এবং চূড়ান্ত বিজয় স্বাধীনতার পরে শেখ মুজিবুর রহমানের পাশে থেকে সমাজ-সভ্যতা বিনির্মাণে তিনি যে অবদান রেখেছেন, তা চিরস্মরণীয় ও নারী সমাজের জন্য অনুকরণীয়।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, আগষ্ট ০৮, ২০২০
এইচএমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa