শিল্পকলার তথ্যচিত্রে করোনা ভাইরাস প্রতিরোধ বার্তা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রামেন্দু মজুমদার

walton

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে 'করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা' শীর্ষক একটি তথ্যচিত্র প্রচার করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

তথ্যচিত্রটি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং শিল্পকলা একাডেমির বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ১৪ জন বিশিষ্ট শিল্পী ও নাট্য ব্যক্তিত্ব এই ভিডিও বার্তায় অংশ নিয়েছেন। এতে প্রত্যেকেই পৃথক বার্তা দিয়েছেন।

এবিষয়ে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে দেশের সকল সংস্কৃতি কর্মীরা এই সময়ে নিজেদের জায়গা থেকে কাজ করে যাবো।

নাট্য ব্যাক্তিত্ব মামুনুর রশিদ প্রচারণায় বার্তায় বলেছেন, করোনা ভাইরাসের মতো একটি ব্যাধির জন্য আমাদের সুবিবেচনা দেখাতে হবে। আমরা এখন সামাজিক সামাজিক দূরত্ব বজায় রাখবো, করমর্দন, আলিঙ্গন এবং সভা সমাবেশ থেকে দূরে থাকবো। এগুলো সবই ক্ষণকালের জন্য এবং আমাদের বেঁচে থাকার উদ্দেশ্যে। এছাড়া যাদের বাড়িতে শিশু রয়েছে, তাদের একটু অতিরিক্ত সাবধানতার প্রয়োজন আছে। আর যারা নিজেদের জীবন বাজি রেখে আমাদের জীবন রক্ষার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

রামেন্দু মজুমদার বলেন, করোনার দিনগুলো থেকে আমাদের শেখার আছে। আমাদের জলবায়ু সম্পর্কে আমরা আরো সচেতন হতে পারি। প্রকৃতির উপর আমরা যে অত্যাচার করছি, সেগুলো থেকে বিরত থাকতে পারি। এখন যারা অসহায়, তাদের যদি আমরা সাহায্য করতে পারি, তাহলে একটা বড় কাজ হবে।

সচেতনতামূলক প্রচারণায় আরো অংশ নিয়েছেন নাট্য ব্যাক্তিত্ব তারিক আনাম খান, রবীন্দ্র সঙ্গীত শিল্পী অণিমা রায়, নাট্য ব্যাক্তিত্ব আফসানা মিমি, শমী কায়সার, কামাল বায়েজিদ, মোশাররফ করিম, জাকিয়া বারী মম, অভিনেতা এজাজুল ইসলাম, অভিনেতা মীর সাব্বির, ফারুক আহমেদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ।

বাংলাদেশ সময়: ০৪৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এইচএমএস/এমএমএস

ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'


রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন