php glass

বাঘে মানুষ নয়, মানুষে খেল বাঘ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাঘে মানুষ খায়- ব্যাপারটা যতটা ভয়াবহ আর পৈশাচিক আবহের জন্ম দেয় ঠিক ততটাই চমকের সৃষ্টি হয় যখন শোনা যায় মানুষে বাঘ জবাই করে খেয়েছে। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে প্রতিবেশী দেশ ভারতে।

বাঘে মানুষ খায়- ব্যাপারটা যতটা ভয়াবহ আর পৈশাচিক আবহের জন্ম দেয় ঠিক ততটাই চমকের সৃষ্টি হয় যখন শোনা যায় মানুষে বাঘ জবাই করে খেয়েছে। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে প্রতিবেশী দেশ ভারতে।

গত সোমবার সকালের দিকে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় গুয়াহাটি জেলার বাক্সার গোরশ্বের এলাকায় এমন ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্র সংবাদমাধ্যমকে জানায়, সকালে বাক্সার গোরশ্বের থানা এলাকার বরনগর-বাঁশবাড়ি গ্রামে ঢুকে পড়ে একটি চিতাবাঘ। গ্রামের একস্থানে বিশ্রামরত অবস্থায় জংগ্রশ্বের বড়ো নামে এক ব্যক্তি বনবিড়াল ভেবে লাঠি দিয়ে চিতাবাঘটিকে খোঁচা মার। এতে করে ক্রুদ্ধ চিতাটি জংগ্রশ্বেরকে জখম করে রাস্তায় ছুটে পালায়।

এসময়ে গ্রামে বাঘ পড়েচে খবরে গ্রামবাসী দেশীয় বিভিন্ন অস্ত্র হতে ছুটতে থাকে বাঘের সন্ধানে। বাঘটিকে খুঁজে পাওয়া মাত্র তাকে ঘিরে ফেলে লোকজন। পালাবার পথ না পেয়ে বাঘটি আরও কয়েকজনকে আহত করে। এ ঘটনায় উন্মত্ত গ্রামবাসী শাবল, কুড়াল, বাঁশ দিয়ে উপর্যুপরি আঘাত করে চিতাটিকে অর্ধমৃত করে ফেলে।  

এরপর দা’ দিয়ে জবাই করে আধ ঘণ্টার মধ্যে র্পূণ বয়স্ক চিতাটিকে ছোট ছোট মাংসের বটিতে পরিণত করে গ্রামবাসীর মাঝে বিলি করা হয়। বাঘের মাংস খেলে শারীরিক শক্তি বাড়বে এমন বিশ্বাসে গ্রামের লোকজন চিতার মাংস রান্না করে ধুমধাম খেয়েও নেয়।

উল্লেখ্য, ভারতের অসম-নাগাল্যান্ডে প্রায়ই ঘটে হাতি খাওয়ার ঘটনা, এমকি গণ্ডারও। প্রত্যন্ত আদিবাসী এলাকার ঘটনা সে সব । কিন্তু এভাবে চিতাবাঘ খাওয়ার ঘটনা এর আগে ঘটেছে বলে জানা নেই। নৃশংস এ ঘটনা বনদফতর, পশুপ্রেমী সংগঠন থেকে শুরু করে হতবাক করেছে সাধারণ মানুষকেও।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১১

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন


সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা