php glass

অনুকরণীয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মানুষ, মানুষকে ভালোবাসে। আবার কখনও মানুষই মানুষকে পরিহার করে। তবে এক জাতের জীব-জন্তু অন্য এক জাতের জীব-জন্তুকে কতটা ভালবাসতে পারে তারই উদাহরণ বরগুনা শহরের উপকন্ঠেi ক্রোক এলাকার এ দৃশ্য। একটি বানর আদর স্নেহ দিয়ে লালন করছে একটি কুকুর ছানাকে।

বরগুনা: মানুষ, মানুষকে ভালোবাসে। আবার কখনও মানুষই মানুষকে পরিহার করে। তবে এক জাতের জীব-জন্তু অন্য এক জাতের জীব-জন্তুকে কতটা ভালবাসতে পারে তারই উদাহরণ বরগুনা শহরের উপকন্ঠেi ক্রোক এলাকার এ দৃশ্য। একটি বানর আদর স্নেহ দিয়ে লালন করছে একটি কুকুর ছানাকে।

বানর এবং কুকুর ছানার মালিক জাকির হোসেন বাংলানিউজকে জানান, তিনি পেশায় একজন ট্রাকচালক। তার বাড়ি পশ্চিম বরগুনায়। তিনি দু’মাস আগে বরগুনা সদর উপজেলার নলী গ্রামের একটি বাড়ি থেকে এ বানরটিকে পোষার জন্য নিয়ে আসেন। বানরটিকে বাড়িতে নিয়ে আসার দু’দিন পরেই তার বাড়ির পাশে একটি কুকুর ছানাকে পড়ে থাকতে দেখেন। কুকুর ছানাটিকে জাকির তার বাড়ির ভেতরে নিয়ে আসলে বানরটি কুকুর ছানাটিকে কোলে তুলে নেয়। সেই থেকে গত দু’মাস ধরে বানরটি আদর-ভালবাসা দিয়ে কুকুর ছানাটিকে লালন-পালন করে আসছে।

আমরা শ্রেণিকরণের সুবিধার্থে কিংবা অধঃস্থন প্রাণী হিসেবে তুচ্ছ তাচ্ছিল্য করে এদের বলি ‘ইতর প্রাণি!’ কিন্তু এ ধরনের দৃশ্য আমাদের ভাবনার জগতকে একটু তো নাড়িয়ে দেয়ই!

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১১

কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ


৪১ বছরে ইবি, শিক্ষার্থী ৩০০ থেকে ১৪ হাজার 
কৃষক-শ্রমিকের মুক্তি ছিল ভাসানীর রাজনীতির মূলমন্ত্র
ইবতেদায়ি পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ
ইসরায়েলের জেলে নায়েলের ৪০ বছর, আশাবাদী পরিবার
রাজশাহীতে আখমাড়াই শুরু