php glass

স্টেট ইউনিভার্সিটির বিজনেস ফেট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ -এর বিজনেস স্ট্যাডিজ বিভাগের আয়োজনে হয়ে গেল ‘বিজনেস ফেট ২০১১’।

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ -এর বিজনেস স্ট্যাডিজ বিভাগের আয়োজনে হয়ে গেল ‘বিজনেস ফেট ২০১১’।

শনিবার শুরু হওয়া এই অনুষ্ঠানে ছিল ‘গেমিং কনটেস্ট’, ‘নিউ বিজনেস আইডিয়া’, ‘ফটোগ্রাফি কনটেস্ট’, ‘বিজনেস ফেয়ার’, স্বেচ্ছায় রক্তদান এবং সর্বশেষ আয়োজন ৫ ডিসেম্বর ছিল পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ভিন্ন এ আয়োজনের উদ্বোধন করেন এসইউবির স্কুল অব বিজনেস অ্যান্ড সোশ্যাল স্ট্যাডিজের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম।

গেমিং কনটেস্টে ছিল মোট তিনটি প্রতিযোগিতা। যার মধ্যে ছিল ক্যারাম, দাবা ও টেবিল টেনিস। ক্যারামে (দ্বৈত) চ্যাম্পিয়ন হয় ২৮তম ব্যাচের লিফাত ইসলাম ও ১৯তম ব্যাচের রফিকুল ইসলাম, দাবায় চ্যাম্পিয়ন হয় ২৩ তম ব্যাচের মাহমুদুল এবং টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হয় ১৯তম ব্যাচের জামিল ইউসুফ।

নিউ বিজনেস আইডিয়া প্রোগ্রামে অংশগ্রহণকারীরা নতুন নতুন ব্যবসার আইডিয়া ও অন্যান্য চলমান ব্যবসায়ে আরো উন্নতি লাভে তাদের বিভিন্ন আইডিয়া শেয়ার করেন। অপরদিকে ফটোগ্রাফি কনটেস্টে জমা পড়ে মোট ১২টি ছবি। সেরা ছবি নির্বাচিত হয় ২৩তম ব্যাচের মোকাম্মেল হকের ছবি ‘স্ট্রীট পোট্রেট’।

বিজনেস ফেটের অংশ হিসেবে ক্ষুদ্র পরিসরে ব্যবসার নতুন কোন ভিন্ন আইডিয়ার বাস্তব প্রয়োগ প্রদর্শন করার লক্ষ্য নিয়ে আয়োজন করা হয় বিজনেস ফেয়ার। এখানে একদিন স্থায়ী ৮টি স্টলের ভিন্ন ভিন্ন ও বিচিত্র প্রদর্শনী ছিল। এখানেও ছিল পুরস্কারের ব্যবস্থা। প্রথম পুরস্কার লাভ করে সম্পূর্ণ সবুজে সাজানো স্টল ‘তরু ছায়া’। এ স্টলটি সাজানো হয়েছিল সবুজ রং দিয়ে এবং তাদের স্টলে ছিল সবুজের সমাহার অর্থাৎ শুধুই গাছ এবং তাদের প্রদর্শিত হিসাব অনুযায়ী তারাই সবচেয়ে বেশি লাভ করেছে তাদের একদিনের ব্যবসা থেকে। বিজনেস ফেয়ারের পাশাপাশি চলে কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী।

সর্বশেষ আয়োজন ছিল পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৫ ডিসেম্বর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার গণি চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১১

পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া
২৫ জনকে আসামি করে ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র
এখন পর্যন্ত শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ৩৬১টি
ইন্দোনেশিয়ায় পুলিশ সদরদপ্তরে বোমা হামলা, নিহত ১
আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল


ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো
বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
বেপরোয়া রাজনীতি রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে: কাদের
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট
দেশে ১ কোটি মানুষ কর দিতে সক্ষম: তথ্যমন্ত্রী