php glass

জাবির আনন্দশালার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শনিবার সকাল দশটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত অটিস্টিক শিশুদের বিকাশ কেন্দ্র ‘আনন্দশালা’ স্কুলের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়ে গেল।

শনিবার সকাল দশটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত অটিস্টিক শিশুদের বিকাশ কেন্দ্র ‘আনন্দশালা’ স্কুলের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়ে গেল।

আনন্দশালা চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরুজ্জামান বলেছেন, ‘অটিস্টিক শিশুদের বিকাশ এবং স্বাভাবিকতায় ফিরে আসতে সরকারকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করতে হবে। সীমিত পরিসরে হলেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে ভূমিকা পালন করছে।’

তিনি আরো বলেন, ইতোমধ্যে এ বিশ্ববিদ্যালয় অটিস্টিক শিশুদের জন্য স্কুল প্রতিষ্ঠা করে একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করছে।

তিনি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অটিস্টিক ছাত্র-ছাত্রীদের ভর্তির সংখ্যা বৃদ্ধি এবং তাদের উপযোগী একাডেমিক পরিবেশ গড়ে তোলারও আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রধান মেডিক্যাল অফিসার ডা. এটিএম আবদুল হান্নান।

আনন্দশালা স্কুলের পরিচালক (অনারারি) অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহকারি রেজিস্ট্রার অটিস্টিক শিক্ষার্থীর পিতা মো. মিন্টু, সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট-এর কর্মকর্তা অনিকা রহমান লিপি, অটিস্টিক বিশেষজ্ঞ নুরুন নাহার নূপুর প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আনন্দশালার অধ্যক্ষ আবু সাঈদ আকাশ। উদ্বোধনী অনুষ্ঠানের পর আনন্দশালার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে একটি ৠালি ক্যাম্পাস  প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১১

তৃণমূলে গ্রাম আদালত মানুষের কল্যাণে কাজ করবে
এমপির আত্মীয় পরিচয়ে সরকারি গাছ কাটলো আ’লীগ নেতা
বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের মামলায় দিনমজুর গ্রেফতার
বাংলা টাইগার্সের জয়রথ ছুটছেই
বেশি দামে লবণ বিক্রি, ৫ দোকান সিলগালা-জরিমানা দেড় লাখ


আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মুখোমুখি হবে সু কি
চেকপোস্টে দুর্বৃত্তের হামলায় ৩ পুলিশ আহত, অস্ত্রসহ আটক ২
পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক