php glass

যথাযথ চিকিৎসাসেবা দেওয়ার আহবান শিক্ষামন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষায় ডিপ্লোমাধারীদের যথাযথভাবে চিকিৎসা সেবা দেওয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষার মাধ্যমে যেমন দেশে মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখা যায়। তেমনি বিদেশেও রয়েছে সম্মানজনক চাকরির ব্যবস্থা।

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষায় ডিপ্লোমাধারীদের যথাযথভাবে চিকিৎসা সেবা দেওয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষার মাধ্যমে যেমন দেশে মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখা যায়। তেমনি বিদেশেও রয়েছে সম্মানজনক চাকরির ব্যবস্থা।

শনিবার বিকেলে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে ‘স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষার গুরুত্ব’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায়  তিনি এ আহবান জানান।

ঢাকা মেডিকেল ইনস্টিটিউট (ডিএমআই) তাদের  স্বাস্থ্য প্রযুক্তিতে ১৩৩জন ডিপ্লোমা গ্রাজুয়েটদের আনুষ্ঠানিকভাবে সনদপত্র তুলে দিতে এ আয়োজন করে।  

শিক্ষামন্ত্রী আরও বলেন, জাতির এক মহান পেশায় আপনারা প্রবেশ করছেন। মানুষ আপনাদের কাছেই প্রাথমিক চিকিৎসা নিতে আসবে। আপনাদের সুচিকিৎসার উপরেই নির্ভর করছে তাদের জীবন।

ডিএমআই চেয়ারম্যান ও জাতীয় অধ্যাপক ডা.এমআর খান  ‘স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষার গুরুত্ব’ শীর্ষক সেমিনারে স্বাস্থ্য ব্যবস্থা ও এই বিষয়ে পড়াশুনার ইতিহাস এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন।

ডা.এম আর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা.ক্যাপ্টেন (অব:) মজিবুর রহমান ফকির, ডিএমআইয়ের পরিচালক গাজী আবদুস সালাম, ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মহাসচিব মো.শামসুর রহমান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো.আবুল কাশেম।

স্বাস্থ্য প্রযুক্তিতে উচ্চতর শিক্ষার ব্যবস্থা করা হবে উল্লেখ করে ডা.ক্যাপ্টেন (অব:) মজিবুর রহমান ফকির বলেন, দু’জায়গা থেকে স্বাস্থ্য প্রযুক্তি শিক্ষার সনদ পাওয়ার জটিলতার অবসান করা হবে।
শিক্ষার্থীদের দাবি অনুযায়ী শুধুমাত্র কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এ ডিপ্লোমা ডিগ্রি দেওয়ার ব্যবস্থা করারও আশ্বাস দেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ১১, ২০১১

৮৫ কোটি টাকার বেশি আয়কর আদায় চট্টগ্রামে
এককভাবে শীর্ষে লিওনাইন চেস ক্লাব
চিকিৎসকরা যথাসময়ে ক্লিনিকে উপস্থিত থাকেন না  
শার্শা-বেনাপোলে ৪ পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা 
সাকিবকে ছেড়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ


আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই: কাদের
১৭ বলের ৮টিই ছক্কা
পলাশে ছুরিকাঘাতে বাবাকে হত্যা
আন্তর্জাতিক জুনিয়র টেনিস: শেষ হলো মেইন ড্রয়ের ১৪ খেলা
‘দরিদ্র মানুষটিই হয়ে উঠেছিলেন এশিয়ার অন্যতম দানবীর’