চেলসির ‘গোপন’ বিয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আজ কিনটন-হিলারি তনয়া চেলসির বিয়ে। সবাই জেনে গেলেও ঢাক ঢোল পিটিয়ে বিয়ের কোনোকিছুই জানানো হয়নি। শত চেষ্টা করেও সংবাদ কর্মীরা বিয়ের বিভিন্ন বিষয়ে তেমন কোনো তথ্য বের করতে পারেননি।

আজ কিনটন-হিলারি তনয়া চেলসির বিয়ে। সবাই জেনে গেলেও ঢাক ঢোল পিটিয়ে বিয়ের কোনোকিছুই জানানো হয়নি। শত চেষ্টা করেও সংবাদ কর্মীরা বিয়ের বিভিন্ন বিষয়ে তেমন কোনো তথ্য বের করতে পারেননি। কিন্তু কেন এই গোপনীয়তা? কেন এত ঢাক ঢাক গুড় গুড়? এ প্রশ্ন আমেরিকাবাসীসহ সবার। তারপরও থেমে নেই সংবাদকর্মীরা। শত বাধা সত্ত্বেও তারা চেলসির রাজকীয় বিয়ের বিভিন্ন তথ্য বের করে আনার চেষ্টা চালাচ্ছেন। তবে বিয়ের এই গোপনীয়তার বাড়াবাড়ি দেখে সাংবাদিকরা এরই মধ্যে এই বিয়েকে ‘শতাব্দীর গোপন বিয়ে’ হিসেবে আখ্যায়িত করেছেন।  

তারপরও থেমে নেই চেলসির বিয়ে নিয়ে গবেষণা। কিছুটা আন্দাজ আর কিছুটা তথ্যের ভিত্তিতে সাংবাদিকরা তুলে ধরেছেন তার বিয়ের কিছু ব্যাপার-স্যাপার। যেমন-
 
বিয়ের পোশাক
তারকা কিংবা বিখ্যাত কারো বিয়ের আগেই আমরা খবর পেয়ে যাই বিয়েতে কার ডিজাইন করা পোশাক তিনি পরছেন। কিন্তু চেলসির এই ‘গোপন’ বিয়ের পোশাক সম্পর্কে কিছুই জানা যায়নি। চেলসি কোন বিখ্যাত ডিজাইনারের কেমন পোশাক পরে বধূ সাজবেন? ‘অস্কার ডি লা রেনাতা’ নাকি ‘ভিরা ওয়াং’? অসম্ভব গোপনীয়তার কারণে কেউ তা উদঘাটন করতে পারেনি। বারবার চেষ্টা করে সংবাদকর্মীরা ব্যর্থ হয়েছেন।তাই বিয়ের অনুষ্ঠানের জন্য অপেক্ষা করা ছাড়া আর কোনো পথ নেই।

খরচাপাতি
খরচাপাতির হিসাব জানতে সাংবাদিকরা কম খাটাখাটুনি করেননি। কিন্তু ফলাফল শূন্য। ঠিক করে কেউই জানাতে পারছেন না চেলসির বিয়েতে আসলে কত খরচ হচ্ছে। গণমাধ্যমে বিয়ের যে হিসাব জানানো হয়েছে তা পুরোপুরি আন্দাজের ওপর নির্ভর করে। কেউ বলছেন বিয়ের মোট খরচ হবে ২০ লাখ ডলার। কেউ বলছেন ৩০ লাখ। আবার কারও কারও আন্দাজের মাত্রা একটু বাড়িয়ে বলছেন ৭০ লাখ ডলার। কোনো কোনো গণমাধ্যম তার বিয়ের খরচের একটা ফর্দও তৈরি করে দিয়েছে। যেমন- ক্যাটারিংয়ে সাড়ে ৭ লাখ, পুষ্পসজ্জা আড়াই লাখ, গান-বাজনায় ৪০ হাজার, পোশাক ১৫ হাজার, ছবি তোলায় ৩৫ হাজার, ভিডিওতে ২৫ হাজার, আলোকসজ্জায় ১ লাখ, সাজুগুজু ২০ হাজার, দাওয়াত কার্ড ৫০ হাজার, অনুষ্ঠান পরিকল্পনায় পৌনে ২ লাখ ও নিরাপত্তায় ৩০ হাজার ডলার। এছাড়া বিবিধ খাতে ৫০ হাজার ডলার ব্যয় হচ্ছে।

নিমন্ত্রণ পাননি বারাক ওবামা
‘আমি দাওয়াত পাইনি। আমার মনে হয়, দাওয়াত দেওয়ার বিষয়টি হিলারি ও বিল তাদের মেয়ে চেলসি ও হবু জামাতা মার্ক ভেজভিনস্কির ওপর ছেড়ে দিয়েছেন।’ বিয়ের দাওয়াত না পেয়ে গণমাধ্যমের কাছে এভাবেই বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তার মানে ওবামা দাওয়াত পাননি বলে চেলসির বিয়েতে যাচ্ছেন না। অবশ্য এ জন্য তিনি নাখোশ নন। রসিকতা করে তিনি বলেছেন, ‘এক বিয়েতে দু’জন প্রেসিডেন্ট হাজির হলে ঝামেলার অন্ত থাকবে না। বিস্ফোরক শনাক্তকারী যন্ত্র দিয়ে অতিথিদের অযথা তল্লাশি করা হোক, তাদের আনা উপহারসামগ্রী পরীা করা হোক এটা কেউই চায় না।’ এছাড়া সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোরও এ বিয়েতে যাচ্ছেন না বলে জানা গেছে।

কে কে থাকছেন বিয়েতে
কে কে যাচ্ছেন বিয়েতে? মোটামুটি নিশ্চিত হওয়া গেছে তারকা সেব্রিটিদের মধ্যে ওপরাহ উইনফ্রে, বারবারা স্ট্রেইসেন্ড, মিডিয়া মোগল টেড টার্নার, স্টিফেন স্পিলবার্গসহ অনেক সেলিব্রিটি এ বিয়েতে থাকছেন। প্রায় ৫শ’ হাই-প্রোফাইল অতিথি এ বিয়েতে দাওয়াত পেয়েছেন। তবে যাদের চেলসি ব্যক্তিগতভাবে চেনেন না, তারা দাওয়াত পাননি।

কোথায় হচ্ছে বিয়ের অনুষ্ঠান
শুনতে অবাক লাগলেও সত্য পাঁচ শ’ একর জমির ওপর নির্মিত একটি বাড়িতে চেলসির বিয়ে হচ্ছে। বাড়িটি নিউইয়র্কের রাইনবিক এলাকায় হাডসন নদীর তীরে। প্রায় এক শ’ বচরের পুরনো অ্যাস্টর কোর্ট নামের ফ্রেঞ্চ স্টাইলের ওই বাড়ি এরই মধ্যে আলো ঝলমলে হয়ে উঠেছে।

ছবি তোলা যাবে না
বিয়ে বাড়ির মধ্যে কোনো সাংবাদিকের ঢোকা একেবারেই নিষিদ্ধ। চুরি করে ঢুকতে গিয়ে এরই মধ্যে দুই বিদেশি সাংবাদিক আটক হয়েছেন। হেলিকপ্টার থেকে ছবি তোলার চিন্তাও বাদ দিতে হয়েছে পাপারাজ্জিদের। কারণ বাড়ির এলাকাকে উড্ডয়ন নিষিদ্ধ এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। তাছাড়া বিশাল তাঁবুর মধ্যে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে। তাই কোনোভাবেই চেলসির বিয়ের ছবি তোলা সম্ভব হবে না। যদি তারা ইচ্ছা করে গণমাধ্যমের কাছে কোনো ছবি প্রকাশ করেন তবেই আমরা চেলসিকে বিয়ের সাজে দেখতে পাব। না হলে কোনোভাবেই নয়।

কোন ধর্মমতে বিয়ে?
বাবা বিল কিনটন সাউদার্ন ব্যাপ্টিস্ট, মা হিলারি রডহ্যাম কিনটন মেথলজিস্ট। বর মেজভিনস্কি ইহুদি। তাহলে চেলসির বিয়ে কোন ধর্মমতে হবে। পরিবার থেকে তো বলাই হয়নি, কেউ আন্দাজও করতে পারছেন না। অবশ্য এরই মধ্যে ইহুদিরা খানিকটা ক্ষেপেছে।  তারা জানতে চায় চেলসির সন্তান কোন ধর্মের পরিচয় দেবে। কেউ কেউ মনে করছেন, ধর্মীয় সমালোচনার হাত থেকে বাঁচতেই চেলসির বিয়েতে এ গোপনীয়তা মেনে চলা হচ্ছে। কথা রটে গেছে চেলসি না কি বিয়ের পর ইহুদি ধর্মে দীক্ষা নেবেন।

খানাপিনা
দাওয়াত পাওয়া সৌভাগ্যবানরাও জানেন না বিয়েতে কী কী খানাপিনা থাকছে। তবে শোনা গেছে নিউইয়র্কের ট্যারাপিন রেস্তোরাঁর মালিক জোশ ক্রুনার বিয়ের পাচক। আন্দাজ করে বলা হচ্ছে, টুনা মাছ আর আদার বিখ্যাত ডিশ অবশ্যই থাকবে।

চেলসি-মেজভিনস্কি
গত বছরের নভেম্বরে চেলসি-মেজভিনস্কি তাদের বাগদানের কথা ঘোষণা দেন। প্রায় পাঁচ বছরের প্রেমের পর তারা আজ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন।

জুডি কলিন্সের বিখ্যাত গান ‘চেলসি মর্নিং’ গানে মুগ্ধ হয়েই কিনটন দম্পতি মেয়ের নাম রাখেন চেলসি। হোয়াইট হাউসে তার গোপন নাম ছিল ‘এনার্জি’। অক্সফোর্ড পড়ুয়া জার্মান বলতে পারেন ভালো। কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে তিনি জনস্বাস্থ্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

চেলসির বয়স এখন ৩০ আর বর মেজভিনস্কির বয়স ৩২। বরের মা-বাবাও রাজনীতিবিদ। দু’জনই ডেমোক্রেট দলের কংগ্রেসম্যান ছিলেন। চেলসির-মেজভিনস্কি স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি পর্যন্ত একসঙ্গেই পড়েছেন। মেজভিনস্কি এখন ইনভেস্টমেন্ট ব্যাংকার। তারা ১১ ভাই-বোন। মা-বাবার ছাড়াছাড়ি হয়ে গেছে অনেক আগেই।

বাংলাদেশ স্থানীয় সময় ০০১০, জুলাই ৩১, ২০১০

Nagad
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩
১২ জুলাইয়ের আগে নিয়মিত কোর্ট খোলার দাবি আইনজীবীদের
৯ জুলাই থেকে দুবাই-আবুধাবি রুটে ফ্লাইট চালাবে বিমান 
শৈলকুপায় করোনা উপর্সগ নিয়ে এক ব্যক্তির মৃত্যু 


সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০
অবশেষে করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো
ডিএসসিসিতে প্রথমবারের মতো ৩ প্যানেল মেয়র
পাংশায় কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ
শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচীন!