ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

পৌরসভার হটলাইনে ফোন, উদ্ধার হলো দলছুট বানর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
পৌরসভার হটলাইনে ফোন, উদ্ধার হলো দলছুট বানর  বানরটি ছেড়ে দেওয়া হয়। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের সিংড়া পৌর শহরের নিংগইন ভাটোপাড়া এলাকা থেকে বস্তাবন্দি একটি বানর উদ্ধার করা হয়েছে। রোববার (১৭ জানুয়ারি) দুপুরে বানরটি পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা অবমুক্ত করেন।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে শহরের গোডাউনপাড়া মহল্লায় দলছুট একটি বানর বসবাস করে আসছিলো। স্থানীয়রা বানরটিকে খাবারও দিচ্ছিলো। কিন্তু গত এক সপ্তাহ ধরে হঠাৎ ওই বানরটি নিখোঁজ হয়। জানা যায় নিংগইন ভাটোপাড়া এলাকায় বানরটি আটক করে বস্তায় ভরে রেখেছে স্থানীয় গ্রামবাসী।

ঘটনা জানতে পেরে রোববার (১৭ জানুয়ারি) সকালে নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক সিংড়া পৌরসভার হটলাইন (০১৭০৭-০০১১২২) নম্বরে বিষয়টি জানান। খবর পেয়ে সিংড়া থানা পুলিশ ও স্থানীয় পরিবেশ কর্মীরা বস্তাবন্দি বানরটি উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণি পরিদর্শক জাহাঙ্গীর হোসেনের পরামর্শক্রমে পুনরায় গোডাউনপাড়া মহল্লায় অবমুক্ত করেন।  

এসময় উপস্থিত ছিলেন-চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সহ-সভাপতি হাসান ইমাম, হালতিবিল জীববৈচিত্র্য ফেডারেশনের সভাপতি এমএম আরিফুল ইসলাম প্রমখ।  

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বাংলানিউজকে বলেন, সার্বক্ষণিক হটলাইন নম্বরে ফোনে পৌরবাসীর যেকোন জরুরি সেবা ও রোগীদের জন্য দুটি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa