ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

নাটোরে খাঁচায় বন্দি ৭টি পাখি অবমুক্ত, একজনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
নাটোরে খাঁচায় বন্দি ৭টি পাখি অবমুক্ত,  একজনকে জরিমানা খাঁচায় বন্দি ৭টি পাখি অবমুক্ত

নাটোর: নাটোর সদর উপজেলার তবাড়িয়া হাটে অভিযান চালিয়ে খাঁচায় বন্দি অবস্থায় ছয়টি টিয়া ও একটি মুনিয়া পাখি উদ্ধার করে মুক্ত আকাশে ছেড়ে দেওয়া হয়েছে। এ সময় অধৈভাবে পাখি বিক্রির দায়ে নাসিম উদ্দিন (১৮) নামে এক যুবককে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৯ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে নাটোর জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের সামনে পাখিগুলো অবমুক্ত করেন ডিসি মো. শাহরিয়াজ।  

এদিন দুপুর ১টার দিকে তেবাড়িয়া হাট থেকে পাখিগুলো উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাটোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোছা. রনী খাতুন।  একইসঙ্গে অবৈধভাবে পাখি সংরক্ষণ ও বিপণনের দায়ে বিক্রেতাকে জরিমানা করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন নাটোর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মেহেদী-উজ-জামান।  

অর্থদণ্ডপ্রাপ্ত নাসিম সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া এলাকার মোহাম্মদ হোসাইন আলীর ছেলে।

মোছা. রনী খাতুন বাংলানিউজকে জানান, মানুষের জন্যে কাজ করার পাশাপাশি জীববৈচিত্র্য রক্ষায় যথাযথ ভূমিকা পালন করবে প্রশাসন। সেই লক্ষ্য নিয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে। জীববৈচিত্র্য রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa