ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

হাতীবান্ধায় মেছো বাঘ পিটিয়ে মারল গ্রামবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
হাতীবান্ধায় মেছো বাঘ পিটিয়ে মারল গ্রামবাসী

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় একটি মেছো বাঘের (বন বিড়াল) আক্রমণে দুই ভাই আহত হয়েছেন। পরে বাঘটিকে পিটিয়ে মেরে ফেলেছে এলাকাবাসী।

বুধবার (১৯ জুন) দুপুরে উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের দক্ষিণ পারুলিয়া গ্রামের শিয়ালটারী এলাকার বাঁশঝাড় থেকে মেছো বাঘটি আক্রমণ চালায়।

আহতরা হলেন- ওই গ্রামের মামুন মিয়ার ছেলে শফিকুল ইসলাম ও তার ভাই মফিজুল হক।

 

স্থানীয়রা জানান, শিয়ালটারী গ্রামের শিশুরা একটি বাঁশঝাড়ে মেছো বাঘটি দেখতে পেয়ে চিৎকার দেয়। পরে শফিকুল ও মফিজুল দুই ভাই ওই বাঁশঝাড়ের দিকে এগিয়ে গেলে মেছো বাঘটি তাদের ওপর আক্রমণ চালায়। এতে ওই দুই ভাই আহত হন। খবর পেয়ে স্থানীয়রা লাঠিসোঁটা নিয়ে এটিকে আটকের চেষ্টা করে। এসময় স্থানীয়দের লাঠির আঘাতে মেছো বাঘটি গুরুতর আহত হয়।

স্থানীয়দের খবরে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপজেলা প্রাণিসম্পদ বিভাগকে বিষয়টি অবগত করেন। বিকেলের দিকে ঘটনাস্থলেই মারা যায় মেছো বাঘটি। স্থানীয়দের ধারণা ভারতীয় সীমান্ত অতিক্রম করে এটি বাংলাদেশের লোকালয়ে ঢুকে পড়ে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে রংপুর চিড়িয়াখানায় খবর দিতে বলা হয়েছে। তবে মেছো বাঘটি মারা গেছেন কিনা তাও বুঝা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa