‘রেসিডেন্ট এভিল’ ঘিরে আবারও ক্রেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘রেসিডেন্ট এভিল : আফটার লাইফ’ মুক্তি পেয়েছে ১০ সেপ্টেম্বর, সপ্তাহ ঘুরতে না ঘুরতেই উঠে এসেছে ছবিতে বিনিয়োগ করা পুরো ২৬.৬ মিলিয়ন ডলার। এরপর যা আয় হবে পুরোটাই যাবে লাভের খাতায়। আর হ্যাঁ, স্বাভাবিকভাবেই ছবিটি এখন জায়গা করে নিয়েছে হলিউডের টপচার্টে।

‘রেসিডেন্ট এভিল : আফটার লাইফ’ মুক্তি পেয়েছে ১০ সেপ্টেম্বর, সপ্তাহ ঘুরতে না ঘুরতেই উঠে এসেছে ছবিতে বিনিয়োগ করা পুরো ২৬.৬ মিলিয়ন ডলার। এরপর যা আয় হবে পুরোটাই যাবে লাভের খাতায়। আর হ্যাঁ, স্বাভাবিকভাবেই ছবিটি এখন জায়গা করে নিয়েছে হলিউডের টপচার্টে।

সায়েন্স ফিকশন হররভিত্তিক ‘রেসিডেন্ট এভিল’ সিক্যুয়েলের এটি চতুর্থ ছবি। ২০০২ সালে পল ডব্লিউ এস এন্ডারসন একটি ভিডিও গেমস থেকে এ ছবির ধারণা নেন। এই গেমসের নায়িকা এলিস হঠাৎ করেই এমন এক জায়গায় এসে পড়ে, যেখানকার সব মানুষ জোম্বিতে রূপান্তরিত হয়েছে। ভয়াবহ জোম্বিদের আক্রমণ রুখে দিয়ে এলিস তাদের ধ্বংস করার অভিযানে নামে। এই সামান্য থিমটিকে নিজের মতো করে রঙচঙ দিয়ে সাজিয়ে নেন পরিচালক । আধিভৌতিক গল্পের সঙ্গে মিশিয়ে নেন বৈজ্ঞানিক কল্পকাহিনীর নির্যাস। নায়িকা হিসেবে বেছে নেন রুশ বংশোদ্ভূত অভিনেত্রী মিলা জভোভিচকে। দুই গুরুত্বপূর্ণ চরিত্রে নেন মাইকেল রডরিগোয়েজ ও এরিক মাবিয়াসকে। শুরুতে পরিচালক নিজেও ভাবতে পারেননি, এদের দিয়েই তিনি বাজিমাত করবেন। সুপারহিট এই ছবিটি বিশ্বজুড়ে প্রায় ১০৪ মিলিয়ন ডলার ব্যবসা করে। এই সাফল্যে অনুপ্রাণিত হয়ে নির্মাতা পল এন্ডারসন ছবিটির কয়েকটি সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দেন। ২০০৪ সালে নির্মাণ করেন ‘রেসিডেন্ট এভিল : এপোকিপস’ ও ২০০৭ সালে নির্মাণ করেন ‘রেসিডেন্ট এভিল : এক্সটিঙ্কশান’। সাফল্য পান এ দুটি ছবিতেও। সেই ধারাবাহিকতায় এবার নির্মাণ করলেন এই সিক্যুয়েলের চতুর্থ ছবি ‘রেসিডেন্ট এভিল : আফটার লাইফ’।

ছবিতে এলিস (মিলা জভোভিচ) তার হারিয়ে যাওয়া বন্ধুকে খুঁজতে আলাস্কা যায়। কিন্তু আলাস্কায় পা রাখার সঙ্গে সঙ্গেই তার কাছে জোম্বিদের পদচারণার নানা লক্ষণ প্রকাশ পায়। আর্কেডিয়া ভবনে সে তাদের মুখোমুখি হয়। প্রথমে ছোট্ট একটি দলকে ধ্বংস করতে খুব একটা বেগ পেতে হয় না। কিন্তু জোম্বিদের এই দলটির আক্রমণে এলিসের সঙ্গীদের মধ্যে দূষণ ছড়িয়ে পড়ে। তাদের সুস্থ করার জন্য এলিস ব্যস্ত হয়ে পড়লে হঠাৎ করেই  তার ওপর পঙ্গপালের মতো জোম্বিরা ঝাঁপিয়ে পড়ে।

‘রেসিডেন্ট এভিল : আফটার লাইফ’ ছবির প্রধান চরিত্র এলিসের ভূমিকায় রয়েছেন যথারীতি মিলা জভোভিচ। এবারের সিক্যুয়েলে আরো অভিনয় করেছেন আলি লার্টের, কিম কোটস, শন রবার্ট, স্পেনসার লক, ওয়েনওয়ার্থ মিলারসহ অনেকে।

আগের সিক্যুয়েলগুলো থেকে এবারের ছবিটির নির্মাণশৈলীর ভিন্নতা আছে। পরিচালক পল এন্ডারসন এ ছবিতে ব্যবহার করেছেন থ্রি-ডি প্রযুক্তি। কাজেই ‘রেসিডেন্ট এভিল : আফটার লাইফ’ ছবিটি দেখতে বসলে মনে হতেই পারে, এই বুঝি জোম্বিরা ঝাঁপিয়ে পড়লো আপনার ঘাড়ে।


বাংলাদেশ স্থানীয় সময় ২২১০, সেপ্টেম্বর ১৭, ২০১০

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান