ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিগ বির হ্যাট্রিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

৫৭তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হলো ১৫ সেপ্টেম্বর বুধবার। এতে শ্রেষ্ঠ অভিনেতার মর্যাদা অর্জন করেছেন বলিউড-কিংবদন্তি অমিতাভ বচ্চন। এই নিয়ে তৃতীয়বারের মতো তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন।

৫৭তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হলো ১৫ সেপ্টেম্বর বুধবার। এতে শ্রেষ্ঠ অভিনেতার মর্যাদা অর্জন করেছেন বলিউড-কিংবদন্তি অমিতাভ বচ্চন। এই নিয়ে তৃতীয়বারের মতো তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। অমিতাভ বচ্চন শ্রেষ্ঠ অভিনেতার স্বীকৃতি পেয়েছেন ‘পা’ ছবিতে অভিনয়ের জন্য। এর আগে তিনি ‘অগ্নিপথ’ ও ‘হাম’ ছবির জন্য এ পুরস্কার পান। এবার অমিতাভ অভিনীত ‘পা’ ছবিটি অর্জন করেছে শ্রেষ্ঠ হিন্দি ছবির পুরস্কার।

৫৭তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য ঘোষিত অন্য সব ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রী: অনন্যা চ্যাটার্জি (আবহাওয়া), শ্রেষ্ঠ পরিচালক: ঋতুপর্ণ ঘোষ (আবহাওয়া), শ্রেষ্ঠ সহ-অভিনেতা: ফারুক শেখ (লাহোর), শ্রেষ্ঠ সহ-অভিনেত্রী : অরুন্ধতী নাগ (আবহাওয়া), শ্রেষ্ঠ প্লে-ব্যাক গায়ক: রুপম ইসলাম (মহানগর), শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা: নীলাঞ্জনা সরকার (হাউজফুল), শ্রেষ্ঠ মলয়ম চলচ্চিত্র: কুট্টি শ্রেঙ্ক, শ্রেষ্ঠ জনপ্রিয় চলচ্চিত্র : থ্রি ইডিয়টস, শ্রেষ্ঠ চলচ্চিত্র (সামাজিক বক্তব্যধর্মী): দিল্লি-৬।

এবারের জুরি বোর্ডের প্রধান চলচ্চিত্র ব্যক্তিত্ব রমেশ সিপ্পি ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ৫৭ তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেন।


বাংলাদেশ স্থানীয় সময় ২০০৫  সেপ্টেম্বর ১৫, ২০১০

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান