ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

বিনোদন

মাইকেল মধুসূদন দত্তকে চেনেন না প্রসেনজিৎ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
মাইকেল মধুসূদন দত্তকে চেনেন না প্রসেনজিৎ! প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

মহাকবি মাইকেল মধুসূদন দত্তকে চেনেন না কলকাতার প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়! বিষয়টি জেনে যে কেউই হয়তো অবাক হবেন। কিন্তু সম্প্রতি এক কাণ্ডে এমনটিই প্রমাণ করেছেন এই তারকা।

গতকাল সোমবার (২৫ জানুয়ারি) ছিল মাইকেল মধুসূদন দত্তের জন্মদিন। বিশেষ এই দিন উপলক্ষে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মহাকবিকে স্মরণ করেছেন সামাজিক মাধ্যমে। কিন্তু মাইকেল মধুসূদন দত্তের বদলে তিনি পোস্ট করেছেন লেখক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর ছবি! আর এতেই সমালোচনা শুরু হয়ে যায়।

পোস্ট করার সঙ্গে সঙ্গে সামাজিক মাধ্যমগুলোতে সে স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। অবশ্য কিছুক্ষণ পর ছবিটি সরিয়ে নিয়ে ক্ষমাও চাওয়া হয়েছে।

প্রসেনজিৎ মাইকেল মধুসূদন দত্তকে নিয়ে লেখেন, 'বাংলা সাহিত্যের, বিশেষ করে রেনেসাঁস সময়ের অন্যতম কবি, নাট্যকার ও প্রহসন রচয়িতা মাইকেল মধুসূদন দত্ত, যার শ্রেষ্ঠ কাজগুলির মধ্যে সনেট এবং অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তন আমাদের মাতৃভাষাকে করে তুলেছে আরও সমৃদ্ধ – সেই মহামানবের জন্মবার্ষিকীতে আমি আমার সশ্রদ্ধ প্রণাম জানাই'।

এক ব্যক্তি প্রসেনজিতের পোস্টের কমেন্টে লেখেন, 'বুম্বাদা জীবনে অনেক ভুল করেছেন। এটা সামান্য ভুল। তাই গ্রহণযোগ্য'।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa