ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

বিনোদন

জাতীয় পুরস্কার নিতে যেতে ভালো পোশাক ছিল না কঙ্গনার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
জাতীয় পুরস্কার নিতে যেতে ভালো পোশাক ছিল না কঙ্গনার রাষ্ট্রপতি প্রতিভা পাতিলের হাত থেকে সম্মাননা নেন কঙ্গনা

রাজনৈতিক এবং ধর্মীয় মতাদর্শ নিয়ে বার বার শিরোনামে উঠে আসা অভিনেত্রী কঙ্গনা রনৌত হঠাৎ কিছুটা স্মৃতিকাতর হয়ে পড়েছেন। এখন থেকে ১৩ বছর আগের স্মৃতি হাতড়াচ্ছেন অভিনেত্রী।

 

বলিউডে তখন তার বয়স মাত্র ২। রোববার (২৪ জানুয়ারি) সকালে টুইটারে কঙ্গনার ফ্যানপেজ টুইট করে জানায়, ২০০৮ সালে আজকের দিনে জাতীয় পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী। হাসিমুখে রাষ্ট্রপতির হাত থেকে অভিনেত্রীর প্রশংসাপত্র নেওয়ার ছবিও আছে সঙ্গে। সেই টুইট দেখেই কার্যত নস্টালজিয়ায় ভাসলেন বর্তমানে নানা বিতর্কে-আলোচনায় থাকা কঙ্গনা।  

সেদিনের কথা মনে করে কঙ্গনা জানান, অনুষ্ঠানে পরার মতো ভালো পোশাক কেনার টাকা ছিল না সেই সময়। তাই নিজেই নিজের পোশাক ডিজাইন করেছিলেন অভিনেত্রী। পুরস্কার নেওয়ার জন্য একটি কালো রঙের আনারকলিতে উপস্থিত হয়েছিলেন তিনি।

কঙ্গনা লেখেন, ‘আমার প্রথম জাতীয় পুরস্কার। অনেক বিশেষ স্মৃতি জড়িয়ে রয়েছে এর সঙ্গে। আমি সেই সব কনিষ্ঠতম অভিনেত্রীদের মধ্যে একজন, যারা এই পুরস্কার পেয়েছেন। একটি নারীকেন্দ্রিক চরিত্রের জন্য একজন মহিলা রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিয়েছিলাম। নিজের পোশাক নিজেই ডিজাইন করেছিলাম, কারণ সেই সময় আমার কাছে যথেষ্ট টাকা ছিল না'।  

এতটুকু লিখেই কঙ্গনার প্রশ্নও, ‘পোশাকটা খারাপ নয়। তাই না?’

First National award, Many special memories attached to this, I was one of the youngest actresses to receive the honour, also for a woman centric film from a woman President. I designed my own suit didn’t have enough money to buy something special, the suit wasn’t bad...nahin ? https://t.co/WPgaVsTjdV

— Kangana Ranaut (@KanganaTeam) January 23, 2021

মধুর ভাণ্ডারকর পরিচালিত ‘ফ্যাশন’ সিনেমায় সোনালি গুজরাল চরিত্রের জন্য সেরা সাপোর্টিং অভিনেত্রীর জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা রনৌত।

তারপর কেটে গিয়েছে অনেকগুলো বছর। এর মধ্যে অনেকগুলো হিট সিনেমার মাধ্যমে বলিউডে নিজের আসন পাকাপোক্ত করে নিয়েছেন কঙ্গনা। আপাতত ‘ধাকড়’ সিনেমার জন্য মধ্যপ্রদেশে শুটিং করছেন তিনি। দিন কয়েক আগেই সিনেমাটির প্রথম পোস্টার প্রকাশ্যে আনেন তিনি। চলতি বছরেই সিনেমাটি মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa