ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম খান জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬ স্মারক হাতে তারিক আনাম খান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এ শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পাচ্ছেন শক্তিমান অভিনেতা তারিক আনাম খান। পুরুষ চরিত্রে সেরা অভিনেতা হিসেবে এটাই তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে বিশিষ্ট শিল্পী, কলা-কুশলী, প্রতিষ্ঠান ও চলচ্চিত্রকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ প্রদানের ঘোষণা করা হয়। এতে ‘আবার বসন্ত’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠত্বের কৃতিত্ব অর্জন করেন শক্তিমান অভিনেতা তারিক আনাম খান।

তারিক আনাম খান একজন মুক্তিযোদ্ধাও। মূলত একজন মঞ্চ ও টেলিভিশন অভিনেতা হিসেবে তিনি পরিচিত হলেও চলচ্চিত্রে অভিনয়েও তিনি অনবদ্য সাফল্য পেয়েছেন।  

তারিক আনাম খানের দ্বিতীয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন এটি। এর আগে ‘দেশা: দ্য লিডার’ (২০১৬) সিনেমার জন্য সেরা খল অভিনেতা হিসেবে প্রথমবার জাতীয় পুরস্কার অর্জন করেন অভিনেতা। এছাড়া শ্রেষ্ঠ টিভি অভিনেতা হিসেবেও একাধিকবার পুরস্কৃত হয়েছেন তিনি।

তারিক আনাম খান অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘ঘুড্ডি’ (১৯৮০), ‘জয়যাত্রা’ (২০০৪), ‘মেড ইন বাংলাদেশ’ (২০০৭), ‘আহা!’ (২০০৭), ‘জাগো’ (২০১০), ‘ঘেটুপুত্র কমলা’ (২০১২), ‘জোনাকির আলো’ ও ‘দেশা: দ্য লিডার’ (২০১৪), ‘পদ্ম পাতার জল’ (২০১৫), ‘সুপার হিরো’ (২০১৮), ‘আবার বসন্ত’, ‘বেপরোয়া’, ‘নোলক’ ও ‘সাপলুডু’ (২০১৯)।  

আরও পড়ুন: 

>> ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ জয়ী যারা

>> জাতীয় চলচ্চিত্র পুরস্কার: সেরা গায়িকা মমতাজ

>> শ্রেষ্ঠ গীতিকারের পুরস্কার পেলেন নির্মলেন্দু গুণ

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa