ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

সুজাতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
সুজাতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি সুজাতা

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী সুজাতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এখন তিনি কথা বলতে পারছেন এবং স্বাভাবিকভাবে নরম খাবার খেতে পারছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে সুজাতার নাতি আজিম বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন। তিনি ‘রূপবান’খ্যাত এই নন্দিত অভিনেত্রীর সার্বক্ষণিক দেখভাল করছেন।

আজিম বাংলানিউজ বলেন, গতকাল নানুকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। ওনাকে আরও ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসক। আজ জাউ খাওয়ানো হয়েছে, টুকটাক কথাও বলতে পারছেন। আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে বলা যায়। তবে এখনো নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।  

তিনি আরও জানান, সুজাতার বেশকিছু টেস্ট করা হয়েছে, আরও কিছু টেস্ট বাকি আছে। সবগুলো টেস্টের রেজাল্ট আসার পর ওনার হার্টে কোনো ব্লক আছে কিনা সেটা জানা যাবে। এরপর চিকিৎসক পরবর্তী করনীয় নির্ধারণ করবেন।

বুধবার (২৫ নভেম্বর) সকালে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন সুজাতা। হৃদরোগ বিশেষজ্ঞ অ্যাসোসিয়েট প্রফেসর ডা. অশোক দত্তের অধীনে তার চিকিৎসা চলছে।

ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সুজাতা। তার ক্যারিয়ারে রয়েছে অসংখ্য সুপারহিট সিনেমা।  

১৯৬৫ সালে মুক্তি পাওয়া ‘রূপবান’ চলচ্চিত্রে মাত্র বারো বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করে তন্দ্রা মজুমদার নামের এক কিশোরী দর্শকের মন জয় করে নেন। পরিচালক সালাহউদ্দিন এই তন্দ্রা মজুমদারের নাম রাখেন সুজাতা। আজও যিনি ‘রূপবান’ হয়েই আছেন দর্শকের হৃদয়ে। তবে চলচ্চিত্র তার অভিষেক ঘটে ১৯৬৩ সালে সালাউদ্দিন পরিচালিত ‘ধারাপাত’র মাধ্যমে।

প্রায় দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। ছোট পর্দায়ও তাকে অভিনয় করতে দেখা গেছে।


বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa