ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

বিনোদন

জমিদার বাড়ি নিয়ে নতুন ধারাবাহিক নাটক 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
জমিদার বাড়ি নিয়ে নতুন ধারাবাহিক নাটক  ‘জমিদার বাড়ি’র একটি দৃশ্য

জমিদারী প্রথা শেষ হয়েছে অনেক আগে। ভগ্নপ্রায় জমিদার বাড়িগুলো এখন পর্যটন কেন্দ্রে পরিণত।

প্রথা শেষ হলেও বংশ পরম্পরায় তাদের শরীরে রয়ে গেছে জমিদারীর অহংকার। তারা মানতেই চায় না এ এক নতুন সমাজ, তাদের জমিদারী এখন আর নেই। কিন্তু তা না থাকলেও, জমিদারী প্রথার মতোই শ্রেণি বৈষম্য এখন সমাজের রন্ধ্রে রন্ধ্রে।

এই বিষয়টি পর্দায় তুলে ধরা হচ্ছে ধারাবাহিক নাটক ‘জমিদার বাড়ি’র মাধ্যমে। তারকাবহুল নাটকটি নির্মিত হয়েছে বৈশাখী টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের গল্পে।  

এতে অভিনয় করেছেন মনোজ সেনগুপ্ত, শম্পা রেজা, আ খ ম হাসান, নাদিয়া মীম, শিল্পী সরকার অপু, সুব্রত, মোমেনা চৌধুরী, মিলন ভট্ট, সিফাত, ইমতু, রাশেদ মামুন অপু প্রমুখ।  

নিজের সংলাপ ও চিত্রনাট্যে ধারাবাহিকটি নির্মাণ করেছেন সাজ্জাদ হোসেন দোদুল। প্রযোজনা করেছে এশিয়াটিক মাইন্ড শেয়ার।

টিপু আলম মিলন বলেন, নাটকটির মূল উপজীব্য ভগ্নপ্রায় মির্জা জমিদারের বাড়ি। এলাকার মানুষের কাছে এ বাড়িটি এখনো অনেক বিস্ময়। প্রচুর ধন সম্পদ আর প্রাচুর্যের কারণে এলাকার মানুষের কাছে তাদের অনেক সম্মান। উপর থেকে এই জমিদার বাড়ির যতই চাকচিক্য থাক, ভিতরে ভিতরে ফাটল ধরে গেছে। এর কাহিনী যত এগিয়ে যাবে ততই উন্মোচিত হবে একের পর এক নাটকীয়তা।  

প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে বৈশাখী টেলিভিশনে নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
জেআইএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa