ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

জাতিসংঘে অ্যাঞ্জেলিনা-লিওনার্দোর মতো সম্মানিত সোনু সুদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
জাতিসংঘে অ্যাঞ্জেলিনা-লিওনার্দোর মতো সম্মানিত সোনু সুদ সহকর্মীদের শুভেচ্ছায় সিক্ত সোনু সুদ

করোনা মহামারির সংকটকালে অগণিত মানুষের পাশে পরিত্রাতা হয়ে পাশে দাঁড়িয়ে সিনেমার খলনায়ক থেকে সোনু সুদ হয়ে ওঠেন জনগণের প্রিয় নায়কে। শুধু উপমহাদেশের অগণিত মানুষের ভালোবাসা নয়, এবার আন্তর্জাতিক অঙ্গনে তার মহৎ কর্মযজ্ঞের স্বীকৃতি দিলো জাতিসংঘ।

 

করোনাকালে সোনু সুদ ভিন্ন দেশে কিংবা রাজ্যে আটকে পড়া অগণিত মানুষকে বাড়ি ফেরার জন্য বাস, ট্রেন বা বিমানের ব্যবস্থা করে দিয়েছেন, খাবারের ব্যবস্থা করেছেন, ছাত্রছাত্রীদের পড়ার সামগ্রী পাঠিয়েছেন, পরীক্ষার্থীদের  পরীক্ষা কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করেছেন, কারও ভেঙে যাওয়া বাড়ি সারিয়ে দিয়েছেন, কারও চিকিৎসা করিয়ে দিয়েছেন আবার কাউকে বা রোজগারের বন্দোবস্ত করে দিয়েছেন। ৪৭ বছর বয়সী এই অভিনেতা মুম্বাইয়ে তার একটি হোটেল স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য ছেড়ে দিয়েছিলেন। জুলাই মাসে মুম্বাইয়ে ঘুর্ণিঝড় নিসর্গ আঘাত করার সময়েই তিনি অনেক মানুষকে নিরাপদ আশ্রয় দিয়েছিলেন।

মহৎ কর্ম কখনও বৃথা যায় না। যদিও তা কখনও বিনিময়ের আশায় করেননি সোনু সুদ। এবার জাতিসংঘের ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি)-এর সম্মানজনক এসডিজি স্পেশাল হিউম্যানিটারিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করলো এই জনপ্রিয় অভিনেতাকে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন করেছিল ইউএনডিপি। সেখানেই সোনু সুদকে সম্মানিত করা হয়। পুরস্কার পাওয়ার পর সোনুকে শুভেচ্ছা জানান অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।  

Congratulations @SonuSood. So well deserved! You continue to do God’s work and it’s so inspiring to see. Thank you for all that you do. https://t.co/31ArpwRAZb

— PRIYANKA (@priyankachopra) September 30, 2020

এর আগে এই সম্মান পেয়েছিলেন অ্যাঞ্জেলিনা জোলি, লিওনার্দো ডিক্যাপ্রিও, ক্যাট ব্ল্যানচেট, অ্যান্টোনিও ভ্যান্ডারাসের মতো হলিউড তারকারা। এছাড়াও প্রিয়াঙ্কা চোপড়া ও ফুটবল তারকা ডেভিড বেকহ্যামও পেয়েছেন এ সম্মান। এবার এ তালিকায় সংযুক্ত হলো সোনু সুদের নাম।

স্বাভাবিকভাবেই এই আন্তর্জাতিক সম্মান পেয়ে খুশি হয়েছেন সোনু। তবে তিনি জানান, কোনও প্রত্যাশা না রেখেই মানবিকতার খাতিরে মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। ভবিষ্যতে তাই-ই করে যেতে চান।  

এ সুখবর প্রকাশের পর একটি সিনেমার শুটিং সেটে সোনুকে সম্মান জানান অভিনেতা প্রকাশ রাজ ও সহকর্মীরা।

Humbled ?
thank u @prakashraaj brother for all the love ❣️
Means a lot ? https://t.co/VWxbMr6xH3

— sonu sood (@SonuSood) September 28, 2020

বাংলাদেশে সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa