ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

ডার্ক থ্রিলার গল্পে সানীর প্রথম ওয়েব সিরিজ ‘বিলাপ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
ডার্ক থ্রিলার গল্পে সানীর প্রথম ওয়েব সিরিজ ‘বিলাপ’ বায়ে পরিচালক সানী সানোয়ার, অভিনেতা লুৎফর রহমান জর্জ ও খায়রুল বাশার। ডানে শরিফুল ইসলাম রাজ ও শবনম ফারিয়া

সিনেমার পর এবার প্রথমবারের মতো ওয়েব সিরিজ পরিচালনা করলেন নির্মাতা সানী সানোয়ার। সম্প্রতি 'বিলাপ' নামের ওয়েব সিরিজটির শুটিং সম্পন্ন হয়েছে।

এতে একসঙ্গে অভিনয় করেছেন অভিনেত্রী জাকিয়া বারী মম, শরিফুল রাজ ও শবনম ফারিয়া।

‘মিশন এক্সট্রিম’ সিনেমার দুই পর্ব নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে নাম লেখান সানী সানোয়ার। এই সিনেমার প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন থেকেই নির্মাণ করা হয়েছে ডার্ক থ্রিলার ওয়েব সিরিজ 'বিলাপ'। এর কাহিনী ও চিত্রনাট্য সানীর নিজেরই। এর আগে ‘ঢাকা অ্যাটাক’ এবং ‘মিশন এক্সট্রিম’-এর কাহিনী ও চিত্রনাট্যও লিখেছেন তিনি। এই নির্মাতার সঙ্গে যৌথভাবে ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।  

সানী সানোয়ার বলেন, ওয়ার্ল্ড মিডিয়াতে সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজ একটি গুরুত্বপূর্ণ জায়গা দখল করে নিচ্ছে। গল্প বলার নান্দনিক ঢং এবং নির্মাণ কৌশলে সিনেমাটিক ছাপ থাকার কারণে ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আগ্রহ বাড়ছে। সেজন্যই 'বিলাপ' করা। এখন থেকে কপ ক্রিয়েশন নিয়মিতভাবে সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজও নির্মাণ করবে। মম ও রাজ

জানা যায়, ‘বিলাপ’ শবনম ফারিয়ার প্রথম ওয়েব সিরিজ এবং শরিফুল রাজের সঙ্গে প্রথমবারের মত জুটি বাঁধতে যাচ্ছেন তিনি। জাকিয়া বারী মম এবং রুনা খানকে ব্যতিক্রমধর্মী দু’টি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

অভিনেত্রী জাকিয়া বারী মম বলেন, আমার ধারণা এই ডার্ক থ্রিলারটি গল্পের বিচারে এদেশের অন্যতম জনপ্রিয় একটি সিরিজ হিসেবে দর্শক মনে জায়গা করে নেবে।

শরিফুল রাজ বলেন, গল্প বলার স্টাইল আর নির্মাণ কৌশলের স্টাইল ফলো করে নির্মিত এই ওয়েব সিরিজটি হতে পারে এদেশের অন্যতম জনপ্রিয় একটি সিরিজ।  

এর গল্পে দেখা যাবে, হঠাৎ করেই ঢাকা শহর থেকে রহস্যজনকভাবে নিরুদ্দেশ হতে থাকে বেশ কয়েকজন শিশু ও নারী-পুরুষ এবং সে সঙ্গে ঘটতে থাকে কয়েকটি লোমহর্ষ খুনের ঘটনা। পুলিশের স্পেশাল টিম শত চেষ্টা করেও যখন এসব অপরাধের কোন ক্লু খুঁজে পায় না, তখন চরম অদক্ষ হিসেবে পরিচিত সাব-ইন্সপেক্টর রাহাত সন্ধান পেয়ে যায় একটি ভয়ংকর গুপ্তঘাতক চক্রের!

সিরিজটিতে আরও অভিনয় করেছেন- লুৎফর রহমান জর্জ, খায়রুল বাশার, রুনা খান, মাজনুন মিজান, মাসুম বাশার, ইনতেখাব দিনার, জয় রাজ, সমাপ্তি মাসুক, দীপু ইমাম, এহসান রহমান, আশরাফুল আশিষ, নবাগত পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমীত সেনগুপ্ত (স্পেশাল এপিয়ারেন্স) প্রমুখ।

ওয়েব সিরিজটি প্রযোজনা করেছে লাইভ টেকনোলজিসের অঙ্গ প্রতিষ্ঠান টার্ন কমিউনিকেশনস। খুব শিগিরিরই 'বিলাপ' ওটিটি প্লাটফর্ম ‘সিনেমাটিক’-এ স্ট্রিমিং হবে বলে জানান নির্মাতা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa