ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

সিনেমার গানে নকীবের সুর, গাইলেন সামিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
সিনেমার গানে নকীবের সুর, গাইলেন সামিনা (বা থেকে) সামিনা চৌধুরী, কৌশিক শংকর দাশ ও নকীব খান

দীর্ঘ ক্যারিয়ারে বহু জনপ্রিয় গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন নকীব খান। তবে এবারই প্রথম সিনেমার গানে সুর করলেন তিনি।

সিনেমায় তাঁর সুরে ‘এখনো অলস রাত বাকি’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী।  

গানটি ব্যবহার হবে নাট্যনির্মাতা কৌশিক শংকর দাশ পরিচালিত প্রথম সিনেমা 'পাঞ্চ'র-এ। সিনেমাটির ৩টি গানের ২টির সুর করেছেন নকীব খান।  

নকীবের সুরে সামিনার কণ্ঠে অনেক জনপ্রিয় গান আছে। কিন্তু এই প্রথম দু'জন কোন সিনেমায় একসঙ্গে কাজ করলেন। আর গান লিখেছেন প্রখ্যাত গীতিকার শহীদ মাহমুদ জংগি। যিনি এর আগে লিখেছেন 'আজ যে শিশু', 'হৃদয় কাদা মাটির কোনো মূর্তি নয়', 'সময় যেন কাটে না'র মতো বহু জনপ্রিয় গান।

এ প্রসঙ্গে পাঞ্চ সিনেমার পরিচালক কৌশিক বলেন, আমি প্রথম থেকেই ঠিক করে রেখেছিলাম, নকীব ভাইকে সুর করাবো আর সামিনা আপাকে দিয়ে গাওয়াবো। দুজনই আমার ভীষণ প্রিয় শিল্পী। তাছাড়া সিনেমায় যে মেজাজের গান প্রয়োজন, তার জন্য তাঁদের কোন বিকল্প আছে বলে আমার মনে হয়নি।

জিরো আওয়ার ফিল্মসের ব্যানারে 'পাঞ্চ' সিনেমায় অভিনয় করছেন- নিলয় আলমগির, মেঘলা মুক্তা, মোমেনা চৌধুরী, ফারহাদ লিমন প্রমুখ। সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য মোমিনুল হক এবং কৌশিক শংকর দাশ যৌথভাবে লিখেছেন।

চলতি বছর ২৯ ফেব্রুয়ারি সিনেমাটির শুটিং শুরু হয়েছিল। কিন্তু টানা ৯ দিন শুটিং করার পর করোনার কারণে তা বন্ধ হয়ে যায়। আগামী জানুয়ারি বা ফেব্রুয়ারিতে আবারও সিনেমাটির শুটিং করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন নির্মাতা।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa