ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

এবার পুরস্কারের অর্থের অংশ কেটে রাখবে এমি অ্যাওয়ার্ডস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এবার পুরস্কারের অর্থের অংশ কেটে রাখবে এমি অ্যাওয়ার্ডস

টেলিভিশনের সবচেয়ে মর্যাদাকর এমি অ্যাওয়ার্ডস ঘোষিত হতে যাচ্ছে রোববার (২০ সেপ্টেম্বর)। তবে এবার পুরস্কারের টাকার কিছু অংশ কেটে রেখে প্রায় ২৮ লাখ ডলার ক্ষুধার্ত শিশুদের  জন্য দান করার উদ্যোগ নিয়েছে এমি কর্তৃপক্ষ।

 

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দ্য টেলিভিশন অ্যাকাডেমি ঘোষণা দেয়, এমিতে অংশ নেওয়া প্রতিটি নেটওয়ার্ক ও স্ট্রিমিং সার্ভিস, যারা পুরস্কার জয় করবে, তারা প্রত্যেকেই তাদের পুরস্কারের টাকার একটি অংশ দান করার প্রতিশ্রুতি দিয়েছে।  

রোববার যারা এমি অ্যাওয়ার্ড লাভ করতে চলেছেন তারা প্রত্যেকেই ক্ষুধার্ত শিশুদের জন্য ১ লাখ ডলার করে দান করবেন। ২৩টি ক্যাটাগরিতে এমি অ্যাওয়ার্ডস দেওয়া হবে। প্রত্যেকের জন্য প্রাইজ মানি থাকছে ৫ লাখ ডলার। এখান থেকেই ১ লাখ ডলার দান করবেন বিজয়ীরা। সব মিলিয়ে হবে ২৮ লাখ ডলার বা ২ হাজার ৩৭৪ কোটি টাকা। এই টাকাটা দেওয়া হবে ‘নো কিড হাংগ্রি’ নামক একটি দাতব্য সংস্থাকে। করোনা মহামারির কারণে যেসব শিশুর খাদ্য সংকট দেখা দিয়েছে, তাদের কাছে খাদ্য পৌঁছে দেওয়ার জন্য কাজ করছে সংস্থাটি।  

৭২তম এমি অ্যাওয়ার্ডস রোববার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় এবিসি টেলিভিশনে সম্প্রচার হবে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অবস্থিত স্ট্যাপলস সেন্টার থেকে জিমি কিমেল এই অনুষ্ঠানটি উপস্থাপন করবেন। করোনা পরিস্থিতির কারণে পুরস্কার বিজয়ীরা যে যার ঘরে থেকেই অ্যাওয়ার্ড গ্রহণ করবেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa