ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

মিশা-জায়েদকে পদত্যাগে বাধ্য করতে কঠোর হচ্ছে ১৯ সংগঠন

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
মিশা-জায়েদকে পদত্যাগে বাধ্য করতে কঠোর হচ্ছে ১৯ সংগঠন জায়েদ-মিশা

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কট ঘোষণা করেছে চলচ্চিত্রের ১৯ সংগঠন। আর এই ঘটনার অমীমাংসিত অবস্থায় যুক্তরাষ্ট্রে উড়াল দিয়েছেন মিশা সওদাগর।

 

এই বিষয়টি মেনে নিতে পারেনি ১৯ সংগঠনের নেতারা। মিশার এই দায়িত্বহীনতায় ক্ষোভ প্রকাশ করে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বৈঠকে বসেন নেতারা।

বৈঠকের আলোচ্য বিষয় সম্পর্কে চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বাংলানিউজকে বলেন, ‘মিশা ও জায়েদকে পদত্যাগ করতে হবে, না হলে পদচ্যুত হতে তাদের বাধ্য করা হবে। কারণ, তাদের নীতিহীনতা ও আরচণগত সমস্যার কারণে আমরা বিরক্ত। ’

তিনি আরও বলেন, ‘শিল্পী সমিতি থেকে বাদ পড়া ১৮৪ জন সদস্য মিশা-জায়েদের ওপর চরম বিরক্ত। তারা দু’জন পদত্যাগ না করলে শিল্পীরা আন্দোলনে নামবেন। তখন বড় ধরনের অঘটন ঘটতে পারে। তাই আমরা চাচ্ছি, তারা নিজ থেকে যেন পদত্যাগ করেন। তাহলেই এই সমস্যার সমাধান হয়ে যাবে। আর জায়েদ খান যাতে এফডিসিতে প্রবেশ করতে না পারেন সেজন্য এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের কাছে আমরা লিখিত আবেদন করছি। ’  

এর আগে গত ১৫ জুলাই চলচ্চিত্র স্বার্থে চলচ্চিত্র–সংশ্লিষ্ট ১৮টি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে মিশা সওদাগর ও জায়েদ খানকে বয়কটের ঘোষণা দেয়।  

মূলত মিশা-জায়েদের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার করে যখন-তখন শিল্পীদের সদস্যপদ বাতিল করা, দুর্নীতি, চলচ্চিত্রের উন্নয়ননীতির বিরুদ্ধে শিল্পীদের মধ্যে বিভেদ সৃষ্টিসহ নানা অভিযোগ এনে তাদের বয়কটের ঘোষণা করেন।  

এই বয়কটের প্রতিবাদে গত ১৯ জুলাই এফডিসির জহির রায়হান মিলনায়তনের প্রদর্শন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে চলচ্চিত্র শিল্পী সমিতি। সেখানে নেতারা ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান করেন। পাশাপাশি জায়েদ মিশাকে বয়কটের সমালোচনাও করেন তারা।

তবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির থেকে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদকের পদ থেকে জায়েদ খান পদত্যাগ করলেই তাদের সঙ্গে সমঝোতায় বসবে বলে জানায় চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো। বুধবার এফডিসিতে চলচ্চিত্র পরিবারের আওতায় ১৮টি সংগঠনের জরুরি এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে চলচ্চিত্রসংশ্লিষ্ট আরও একটি সংগঠন তাদের বয়কটের ঘোষণা দেয়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa