ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

প্রথমবার বাবার সহশিল্পী হিসেবে মঞ্চে ওঠছেন প্রকৃতি, পাচ্ছেন মাকেও

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
প্রথমবার বাবার সহশিল্পী হিসেবে মঞ্চে ওঠছেন প্রকৃতি, পাচ্ছেন মাকেও অনন্ত হিরা ও প্রকৃতি

নাট্যদল প্রাঙ্গণেমোর’র অষ্টম প্রযোজনা নাটক ‘আওরঙ্গজেব’। মোহিত চট্টোপাধ্যায়ের রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটির ৪৫তম মঞ্চায়ন হচ্ছে।

আর এই প্রদর্শনীতে থাকছে বিশেষ চমক। হ্যাঁ, ‘আওরঙ্গজেব’র ৪৫তম প্রদর্শনীর মাধ্যমে প্রথমবারের মতো বাবার সহশিল্পী হিসেবে মঞ্চে উঠছেন অনন্ত হিরা-নূনা আফরোজ দম্পতির একমাত্র কন্যা প্রকৃতি। বিশেষ এই কারণে আজকের প্রদর্শনী নিয়ে দারুণ উচ্ছ্বসিত প্রকৃতির মা-বাবা।

এ প্রসঙ্গে নূনা আফরোজ বাংলানিউজকে বলেন, ‘প্রথমবার বাবার সঙ্গে মঞ্চে কথোপকথন হচ্ছে প্রকৃতির। বাস্তবের মতো নাটকেও বাবা-মেয়ে হিসেবে মঞ্চে দেখা যাবে তাঁদের। এখন দারুণ এই সময়ের অপেক্ষায় আমরা। হিরা ভীষণ বেশি এক্সাইটেড, যা বলে ‍বুঝানো কঠিন। আমার মধ্যেও কাজ করছে অন্যরকম অনুভূতি। ’

নাটকটিতে অনন্ত হিরা-নূনা আফরোজ দম্পতি ও তাঁদের কন্যা প্রকৃতি ছাড়াও অভিনয় করছেন রামিজ রাজু, মাইনুল তাওহীদ, সরোয়ার সৈকত, শুভেচ্ছা, রিগ্যান রত্ন, শুভ, বিপ্লব প্রমুখ।

নাটকটির মঞ্চ ও আলোক পরিকল্পনায় ফয়েজ জহির, সংগীত পরিকল্পনায় রামিজ রাজু ও পোশাক পরিকল্পনায় নূনা আফরোজ।

এর আগে প্রকৃতি মায়ের সঙ্গে কাজ করলেও বাবার সহশিল্পী হিসেবে মঞ্চে ওঠেননি। এবার তা হচ্ছে। প্রাঙ্গণেমোর’র হয়ে ‘আমি ও রবীন্দ্রনাথ’, ‘রক্তকরবী’, ‘শেষের কবিতা’, ‘কনডেমড সেল’ ও ‘হাছনজানের রাজা’ নাটকে অভিনয় করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa