ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

বিনোদন

অনেক হয়েছে, আর নয়: নারীর ওপর অত্যাচার প্রসঙ্গে জয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
অনেক হয়েছে, আর নয়: নারীর ওপর অত্যাচার প্রসঙ্গে জয়া জয়া আহসান

অনেকটা মহামারি করোনা ভাইরাসের মতো বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে গার্হস্থ্য হিংসার ঘটনা। মেয়েরা মোটেই নিরাপদ নয়।

কখনও শ্বশুরবাড়িতে, আবার কখনও নিজের বাড়িতে শারীরিক কিংবা মানসিক নিপীড়নের শিকার হতে হচ্ছে মেয়েদের।  

কেউ কেউ প্রতিবাদ করেন, আবার কেউ কেউ এসব মুখ বুজে সহ্য করেন। তবে, গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে প্রতিবাদী নারীদের সংখ্যা অনেকটাই কম। তাই, জয়া আহসান মনে করিয়ে দিলেন যে, ‘অনেক হয়েছে, আর নয়! সুস্থ, আতঙ্কহীন জীবনের স্বপ্ন দেখুক নারীও। ’

গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে প্যান কমনওয়েলথ’র প্ল্যাটফর্মে সরব হলেন জয়া আহসান। এই ‘নো মোর’ ক্যাম্পেনিংয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বহু তারকাই শামিল হয়েছেন। কমনওয়েলথের সপ্তাহব্যাপী এই বিশেষ প্রচারে ৫৪টি সদস্য দেশ যুক্ত। সেখানেই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন জয়া আহসান।

নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত জয়ার মন্তব্য, নারী জীবনের চলমান এই অত্যাচার বন্ধ হোক। অসংখ্য সুন্দর জীবন নষ্ট হয়ে যাচ্ছে গার্হস্থ্য হিংসার শিকার হয়ে। ভালোবাসা আসুক। সুস্থ, আতঙ্কহীন জীবনের স্বপ্ন দেখুক নারীও। গোটা বিশ্ব থেকে নারীদের প্রতি অত্যাচারের কলঙ্কিত অধ্যায় মুছে যাক। আর তার জন্য একটাই আওয়াজ ধ্বনিত হোক- আর নয়! তবেই হিংসার বদলে সম্মান ফিরবে নারী জীবনে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa