ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

বিনোদন

করোনায় মারা গেলেন ‘লেমন ট্রি’র গায়ক ট্রিনি লোপেজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
করোনায় মারা গেলেন ‘লেমন ট্রি’র গায়ক ট্রিনি লোপেজ ট্রিনি লোপেজ

বিশ্বব্যাপী আলোচিত গান ‘লেমন ট্রি’খ্যাত গায়ক ট্রিনি লোপেজ আর নেই। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮৩ বছর বয়সী আমেরিকান এই গায়ক-গিটারিস্ট ও অভিনেতা।

বুধবার (১২ আগস্ট) ক্যালিফোর্নিয়ার ডিসার্ট রিজিওনাল মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লোপেজ। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হলিউডের খ্যাতনামা পরিচালক ডেভিড এবারসোল, যিনি লোপেজ’র জীবনকর্ম নিয়ে তৈরি করছিলেন একটি ডকুমেন্টারি। অবশ্য এরই মধ্যে তিনি শুটিং সম্পন্ন করেছেন, যা ২০২১ সালের মুক্তি পাওয়া কথা রয়েছে।

ট্রিনি লোপেজলোপেজের কণ্ঠে বেশ কিছু গান বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে। তবে তার কণ্ঠে ‘লেমন ট্রি’ আর ‘ইফ আই হেড এ হ্যামার’ গানটি বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়। আর এই দুটি গানের জন্য তিনি চির সবুজ গায়ক হয়ে থাকবেন বলে তার ভক্তকূলের দাবি।

লোপেজের সংগীত সহযোদ্ধা জো চাভিরা তার মৃত্যুতে দুঃখ প্রকাশ করে বলেন, সম্প্রতি ‘ইফ বাই নাও’ শিরোনামে নতুন গানের কাজ সম্পন্ন করেছিলেন লোপেজ। বাকি ছিল তার আরও অনেক অনেক কাজ। কিন্তু ঘাতক করোনা তাকে আর বাঁচতে দিলো না।

১৯৩৭ সালে ১৩ মে যুক্তরাষ্ট্রের ডালাসে জন্মগ্রহণ করেন লোপেজ। সংগীতকে ভালোবেসে মাত্র ১১ বছর বয়সে গিটার হাতে নেন হাতে তিনি।

এরপর ১৯৬০ সালে প্রকাশ পায় তার প্রথম অ্যালবাম ‘লাইভ অ্যাট পিজে’, যেটি বিশ্বব্যাপী ব্যাপক সাড়া ফেলে। এরপর এই অ্যালবামে সফলতায় প্রকাশ পায় তার পরবর্তী অ্যালবাম ‘পপুলার ডিমান্ড: মোর ট্রিনি লোপেজ অ্যাট পিজে’।

সংগীত ক্যারিয়ারে সফলতা পেয়ে লোপেজ অভিনয়ে যাত্রা শুরু করেন এবং সেখানেও বেশ সফল হন। ‘দ্য ডার্টি ডোজেন’, মেরিজ অন দ্য রকস’- প্রভৃতি লোপেজ অভিনীত আলোচিত টিভি সিরিজ।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa