ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

বিনোদন

‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার ও পোস্টার প্রকাশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার ও পোস্টার প্রকাশ সংবাদ সম্মেলনে অতিথিরা। ছবি: রাজীন চৌধুরী

১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল কালরাত ও এর পরের দিনের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। চলচ্চিত্রটির প্রথম টিজার ও একটি পোস্টার প্রকাশ পেয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) টিজার ও পোস্টার প্রকাশ উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান। সেখানে উপস্থিত দর্শকদের সামনে প্রদর্শন করে টিজারটি ইউটিউবে প্রকাশ ও পোস্টার অনলাইনে উন্মুক্ত করা হয়।

দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, অভিনেতা আনিসুর রহমান মিলন, তিন প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান ও নাসির উদ্দিন। এছাড়া অভিনেতা ডিপজল ও রুবেলসহ শিল্পী সমিতির বেশ কয়েকজন নেতাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি আগস্ট মাসেই প্রেক্ষাগৃহে  মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল প্রযোজনা প্রতিষ্ঠানটির। কিন্তু মহামারির জন্য বন্ধ থাকায় তা সম্ভব হচ্ছে না। যাতে এই  আগস্টেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়া যায়- সেজন্য প্রেক্ষাগৃহ খুলে দিতে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে অনুরোধ জানানো হয়।

সংবাদ সম্মেলনে প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া বলেন, মাধ্যমে ১৫ আগস্টের সেই সব ঘৃণ্য ঘাতকদের নির্মমতা এবং চক্রান্তের ইতিহাস আমরা ‘আগস্ট ১৯৭৫’র মাধ্যমে দেখাবো। আমাদের সব প্রচেষ্টা তখনই সফল হবে যখন ইতিহাসের আলোকে ষড়যন্ত্র-চক্রান্তের সত্যিকারের প্রতিচ্ছবি সবার সামনে ফুটে উঠবে।

তিনি আরো জানান, ১৯৭৫ সালের ভয়াল ১৫ আগস্ট রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার ঘটনার পর থেকে চলচ্চিত্রটির গল্প শুরু হবে।  

‘আগস্ট ১৯৭৫’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান, মাজনুন মিজান, অভিনেত্রী তানভীন সুইটি ও মাসুমা রহমান নাবিলাসহ অনেকে।

আগামী ১২ আগস্ট চলচ্চিত্রটির ট্রেলার ও ১৪ আগস্ট এর একটি গান ইউটিউবে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa