ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

বিনোদন

ঈদ আয়োজনে অটমনাল মুনের কণ্ঠে করোনাকালীন গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
ঈদ আয়োজনে অটমনাল মুনের কণ্ঠে করোনাকালীন গান অটমনাল মুন

দেশীয় সংগীতের অন্যতম গুণী সংগীতশিল্পী অটমনাল মুন। ক্যারিয়ারের শুরু থেকেই নিজস্বতা বজায় রেখে গান করে আসছেন তিনি।

গাওয়ার পাশাপাশি বিভিন্ন শিল্পীদের জন্যও গান তৈরি করছেন।

গান প্রকাশের ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে এবার মুনের কণ্ঠে প্রকাশ পেয়েছে চলমান করোনা নিয়ে গান ‘যাবি কবে’। বিশিষ্ট লেখক ও গীতিকবি স্যামুয়েল হক’র কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন মেহেদী।  

এ গান প্রসঙ্গে অটামনাল মুন বলেন, ‘খুব সহজে নিজের লেখা ও সুরের বাইরে আমি গান করি না। তবে বেশি ভালোলাগা কথা-সুর পেলে কাজ করি, সেটা খুবই কম। এবারের ‘যাবি কবে’ গানটি চলমান করোনা নিয়ে। অসাধারণ কথা-সুর ও সংগীতায়োজন। না করার কোনো সুযোগই ছিল না। গানটিতে তুলে ধরা হয়েছে চলমান করোনার বিভিন্ন দিক। আমার বিশ্বাস, গানটি শ্রোতাদের ভালো লাগবে। ’

মঙ্গলবার (৪ আগস্ট) দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে মুনের কণ্ঠের ‘যাবি কবে’।

এদিকে, গীতিকবি-সুরকার, নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝরের কথা ও সুরে ঈদুল আজহায় প্রকাশ হচ্ছে ১৬ গানের অ্যালবাম ‘আমি কি আমাকে চিনি?’ বেঙ্গল ক্লাসিক টি- এর সহযোগিতায় ইকেএনসি নিবেদিত গানগুলোতে কণ্ঠ দিয়েছেন অটমনাল মুন ও শানিলা ইসলাম প্রমিতি।

এর মধ্যে অ্যালবামের ৬টি গানে কণ্ঠ দিয়েছেন অটমনাল মুন। বাকি দশটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী শানিলা ইসলাম প্রমিতি। সব গানের সংগীতায়োজন করেছেন মুন। বৃহস্পতিবার (৩০ জুলাই) ইকেএনসির আয়োজনে অনুষ্ঠিত হয় অ্যালবামটির ব্যতিক্রমী এক প্রিমিয়ার।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa