ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

বিনোদন

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ বাবা মোহাম্মদ বরকত উল্লাহর সঙ্গে বিজরী বরকত উল্লাহ

না ফেরার দেশে চলে গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। করোনা ভাইরাসের কাছে পরাস্ত হয়ে সোমবার (৩ আগস্ট) সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাংলাদেশ টেলিভিশনের অসংখ্য দর্শকপ্রিয় নাটকের নির্মাতা মোহাম্মদ বরকত উল্লাহ। রাষ্ট্রীয় এ টিভি চ্যানেলের দর্শকপ্রিয় সব নাটকের সঙ্গে জাড়িয়ে আছে গুণী এই নির্মাতার নাম। তার নির্মিত দর্শকপ্রিয় নাটকের মধ্যে রয়েছে- ‘কোথাও কেউ নেই’, ‘সকাল-সন্ধ্যা’, ‘ঢাকায় থাকি’।  

মোহাম্মদ বরকত উল্লাহ বিশিষ্ট নৃত্যশিল্পী জিনাত বরকত উল্লাহর স্বামী এবং দর্শকপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর বাবা।

জানা যায়, করোনা ছাড়াও মোহাম্মদ বরকত উল্লাহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। তার শারীরিক অবস্থা বেশি অবনতি হওয়ায় রোববার (২ আগস্ট) রাতে তাকে গ্রীনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভেন্টিলেশনে ছিলেন তিনি।

সেই সময় ফেসবুকে এক স্ট্যাটাসে তার মেয়ে বিজরী বরকত উল্লাহ লেখেন, ‘বাবাকে আইসিইউতে নেওয়া হয়েছে। তিনি ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। তিনি করোনাক্রান্ত। সবার কাছে বাবার জন্য দোয়া চাই।

কিন্তু শেষ রক্ষা হলো না। সোমবার (৩ আগস্ট) সকালে তিনি চলে গেছেন সবাইকে ছেড়ে। তার মৃত্যুকে শোকে ছায়া ছড়িয়ে পড়েছে সাংস্কৃতিক অঙ্গনে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই গুণী এই নির্মাতা-প্রযোজকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa