স্বাস্থ্যকর্মীদের জন্য শাহরুখের মীর ফাউন্ডেশনের নতুন উদ্যোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহরুখ খান

walton

করোনা মহামারি মোকাবিলায় বলিউডের ‘কিং খান’ শুরু থেকেই নানান উদ্যোগে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান, নিজেদের অফিসকে কোয়ারেন্টিন করে দেওয়া, স্বাস্থ্যকর্মীদের জন্য বিবিধ সহযোগিতা করেছেন তিনি।

এবার নতুন উদ্যোগে কাজ করার ঘোষণা দিয়েছে শাহরুখ খানের মীর ফাউন্ডেশন। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলা স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার কথা ভেবেই একটি তহবিল গড়ে তুলেছেন বলিউড সুপারস্টার। যে ত্রাণ তহবিলে অর্থসাহায্য করে যে কেউ করোনা যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়াতে পারেন।

করোনা মহামারির শুরুর দিক থেকেই করোনা যুদ্ধে শামিল হয়েছেন বলিউড ‘বাদশা’। স্বাস্থ্যকর্মী কিংবা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য পিপিই কিটও দান করেছে শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’। এছাড়াও লকডাউনে যাতে অভুক্ত না থাকতে হয় দিল্লি ও মহারাষ্ট্রের অনেক দুস্থ পরিবারের মুখে দু’বেলা অন্ন তুলে দেওয়ার ব্যবস্থাও করেছেন।

এবার ‘মীর ফাউন্ডেশন’ থেকে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য নতুন উদ্যোগ নিলেন শাহরুখ। করোনা চিকিৎসায় পিপিই কিট, আধুনিক প্রযুক্তিসম্পন্ন ভেন্টিলেটর তাদের হাতে তুলে দেওয়ার জন্য এক বিশেষ পন্থা অবলম্বন করা হয়েছে তার ‘মীর ফাউন্ডেশন’র পক্ষ থেকে। এই মহামারির সময় যেসব স্বাস্থ্যকর্মী সামনের সারিতে এগিয়ে এসে করোনার বিরুদ্ধে লড়াই করছেন, তাদের প্রয়োজনীয় সরঞ্জাম কেনার জন্য শাহরুখ মীর ফাউন্ডেশনের একটি তহবিল গড়ে তুলেছেন। যেখানে অনুদান দেওয়ার জন্য ভক্তদের কাছে আবেদন জানিয়েছেন কিং খান। 

সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে অনুরাগীদের উদ্দেশ্যে শাহরুখ বলেন, এখন আপনারাও আমাদের এই উদ্যোগের অংশীদার হতে পারেন। আমাদের ত্রাণ তহবিলে অনুদান দিয়ে স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট, ভেন্টিলেটর কিনতে সাহায্য করুন। আপনার দেওয়া একটা ছোট্ট অনুদানও এই কঠিন সময়ে ওদের সাহায্য করতে পারে।

প্রসঙ্গত, এই প্রথমবার মীর ফাউন্ডেশনে সকলকে অনুদান দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন শাহরুখ খান। এই সংস্থার হয়ে কোনও সামাজিক কল্যাণমূলক কাজের ব্যয়ভার সাধারণত তিনি ব্যক্তিগতভাবেই বহন করেন। কিন্তু এই দুঃসময়ে করোনা যোদ্ধাদের সাহায্যার্থে তিনি সকলকেই আহ্বান জানিয়েছেন এগিয়ে আসার জন্য।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, মে ১৬, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
জেলা পর্যায়েও বাড়ছে করোনার সংক্রমণ
সাতক্ষীরায় আরও ৩ জনের করোনা শনাক্ত, মোট ৪৩
সাবেক ফুটবলার হেলালের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক
সিলেটে র‍্যাব-পুলিশসহ আরও ৭৪ জনের করোনা শনাক্ত
নবাবগঞ্জে ১৯৫ নমুনা পরীক্ষায় শনাক্ত ৮৯


অতিরিক্ত ভাড়া দিয়েই জীবিকার তাগিদে ছুটছে ঢাকামুখী মানুষ
রামপুরায় সাংবাদিকের ওপর ‘সন্ত্রাসী’ হামলা
করোনা: চট্টগ্রামে আরও ২৩৭ জন আক্রান্ত
কবি ওয়াল্ট হুইটম্যানের জন্ম
সেই খোরশেদের স্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি