দূরে থাকা কাছের মানুষ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রকাশ্যে এলো  ‘দূরে থাকা কাছের মানুষ’

walton

করোনার কারণে লকডাউন থাকায় বন্ধ রয়েছে নাটক-সিনেমার শুটিং। তারকা থেকে শুরু করে পরিচালক সবাই যে যার বাড়িতেই অবস্থান করছেন। এই পরিস্থিতিতেও এবার ঘরে বসে শর্টফিল্ম নির্মাণ করলেন পরিচালক শাহরিয়ার পলক। তাও আবার দুই বাংলার অভিনয়শিল্পীদের নিয়ে। বাংলাদেশের প্রেক্ষাগৃহ আর কলকাতার টিভিওয়ালা মিডিয়া যৌথভাবে করেছে এই কাজটি।

বর্তমান পরিস্থিতিতে এটা একটি চ্যালেঞ্জিং কাজ তো বটেই, সেই সাথে অনেক কঠিনও। পরিচালক জানালেন, মোট  ৪দিন শুটিং করেছি আমরা। ২দিন  মিথিলার সঙ্গে, বাকি ২দিন ভিক্রমের সঙ্গে। যেহেতু দুইজন দুই দেশে, যার যার বাড়িতে, সেহেতু কিছুটা সমস্যা হচ্ছিলো এই অনলাইন কাজ করতে গিয়ে। সবার যথেষ্ট সহযোগিতা না থাকলে এ ধরনের কাজ করা খুব মুশকিল।

ভাইরাস এবং ব্যাকটেরিয়া নিয়ে গবেষণা করছে দীপ্ত। মাসখানেক আগে লন্ডন থেকে কলকাতায় আসে সে। গোটা বিশ্ব যখন ভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়, তখন হঠাৎ করে সে আবিষ্কার করে তার ১৪ বছর আগে হারিয়ে যাওয়া প্রেমিকা বন্যাকে। বন্যা ঢাকা শহরের সাংবাদিক, ভালো গান গায়। ১৪ বছর আগে মরে যাওয়া প্রেম যেন প্রাণ পায়।
  
এরপরের গল্পটা তারাই জানেন, যারা ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে ইতিমধ্যে ‘দূরে থাকা কাছের মানুষ’ শর্টফিল্মটি দেখেছেন।  গত ১২ মে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে অবমুক্ত করে এই শর্টফিল্মটি। এতে দীপ্ত চরিত্রে অভিনয় করেছেন কলকাতার ভিক্রম এবং বন্যা চরিত্রে বাংলাদেশের মিথিলা।
 
কোভিড-১৯ এর বিশ্বব্যাপী মহামারির এই সময়ে, এই গল্পতে লন্ডন থেকে কলকাতায় ফিরে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকা একজনের অতীতের সম্পর্ককে পুনরুত্থান দেখানো হয়েছে।

ধ্রুব টিভির কর্ণধার সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন, বিষয়টি একেবারেই নতুন একটি প্রয়াস। বিশ্ব মাহামারিতে সবাই আমরা ঘরবন্দি। এই দূর্যোগকালীন সময়ে ঘরবন্দি মানুষকে একটু বিনোদন দিতেই এই আয়োজন। পাশাপাশি মানবিক বিষয়ের দিকেও গুরুত্ব দেওয়া হয়েছে। তা হল, এই ফিল্ম এর ডিজিটাল রিলিজ থেকে আয়কৃত অর্থ, দুই বাংলার  প্রোডাকশনের রুট লেভেলে কাজ করা কর্মীদের কল্যাণে ব্যয় করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মে ১৪, ২০২০
ওএফবি

ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'


রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন